• আইন ও আদালত

    মুরাদনগর উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও সম্পাদককে শোকজ

      প্রতিনিধি ৩১ মার্চ ২০২৪ , ৯:৫০:৫৬ প্রিন্ট সংস্করণ

    কুমিল্লা জেলা প্রতিনিধি:

    একাধিক জাতীয় দৈনিক ও অনলাইনসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে সংবাদ প্রকাশের পর দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে কুমিল্লার মুরাদনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম আজাদ ও সাধারন সম্পাদক গোলাম সারোয়ার চিনুকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দিয়েছে জেলা আওয়ামী লীগ। গত শুক্রবার (২৯ মার্চ) জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হলেও তা প্রকাশ্যে গণমাধ্যমে আসে রোববার (৩১ মার্চ) বিকেলে।
    শোকজের বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের দফতর সম্পাদক অধ্যাপক সাইফুল ইসলাম রাজীব।

    প্রেস বিজ্ঞপ্তির চিঠিতে জানানো হয়েছে, ‘জাতীয় ও দলীয় সাংগঠনিক কর্মকান্ড পরিচালনা না করার কারণে মুরাদনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে কারণ দর্শানো নোটিশ। উপর্যুক্ত বিষয়ের প্রেক্ষিতে আপনাদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, যেহেতু আপনারা মুজিব আদর্শের রাজপথের সৈনিক, বঙ্গবন্ধুর ডাকে ১৯৭১ সালে রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের রনাঙ্গনের যোদ্ধা ছিলেন এবং বাংলাদেশ ছাত্রলীগ কুমিল্লা উত্তর জেলা শাখার সাবেক আহবায়কের মতো সাংগঠনিক গুরুত্বপূর্ন ইউনিটে এবং পদে দায়িত্ব পালন করেছেন সেহেতু গত ১৫.১২.২০২২ইং তারিখ ত্রি-বার্ষিক সম্মেলণের মাধ্যমে আপনাদেরকে সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচন করা হয়।

    এবং গত ২০.০১.২০২৩ইং তারিখ আপনাদের কার্যনির্বাহী সংসদের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয়া হয়। কিন্তু পরিতাপের বিষয় হলেও সত্য যে আপনারা দক্ষ সংগঠক হয়েও সাংগঠনিক কোন কর্মকান্ড পরিচালনা করছেন না। এমনকি বিভিন্ন জাতীয় দিবসেও আপনারা কোন কর্মসূচি পালনের উদ্দ্যোগ গ্রহণ করছেন না। অগ্নিঝড়া মার্চ মাসেও ঐতিহাসিক ৭ই মার্চ, ১৭ই মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস এবং বাংলাদেশের অভ্যুদয়ের দিন তথা ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবসেও কোন প্রকার সাংগঠনিক কর্মসূচি ছিল না। বিষয়টি প্রিন্ট মিডিয়া ও বিভিন্ন স্থানীয় দৈনিক পত্রিকাসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফ্রেসবুক) ফলাও করে খবর প্রকাশিত হয়েছে (কপি সংযুক্ত) যা অত্যন্ত দুঃখজনক।

    আপনাদের অবগতির জন্য আরো জানানো যাচ্ছে যে, বিগত ০৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনের পর আওয়ামী লীগের ত্যাগী নেতা-কর্মীরা বিভিন্ন হয়রানী ও সহিংস্র আক্রমণের শিকার হলেও আপনারা নেতা-কর্মীদের পাশে দাঁড়াননি, কোন প্রকার খোঁজ খবর নেননি এবং জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে আপনাদেরকে এই বিষয়ে বার বার মৌখিকভাবে নির্দেশনা দেয়া সত্ত্বেও আপনারা জেলা ও কেন্দ্রীয় নির্বাহী সংসদ বরাবর কোন লিখিত প্রতিবেদন দাখিলও করেননি।

    এমতাবস্থায় সাংগঠনিক কর্মকান্ড পরিচালনা না করা এবং বিভিন্ন জাতীয় ও দলীয় দিবসে কর্মসূচি পালন না করা অবশ্যই সংগঠনের আদর্শ, শৃংখলা-স্বার্থ পরিপন্থী বলে আমরা মনে করি। এহেন অসাংগঠনিক কর্মকান্ড করার কারণে কেন আপনাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না তার কারণ জানিয়ে আগামী ১০ (দশ) দিনের মধ্যে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর লিখিত জবাব দেয়ার জন্য নির্দেশনা প্রদান করা হল।’

    এ বিষয়ে কথা বলার জন্য মুরাদনগর উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম আজাদ ও সাধারন সম্পাদক গোলাম সারোয়ার চিনুকে একাধিকবার তাদের মুঠোফোন নম্বরে কল করা হলেও তারা কেউ ফোন রিসিভ না করায় তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি। উল্লেখ্য, সাংগঠনিক কোন কর্মকান্ড পরিচালনা না করায় মুরাদনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারন সম্পাদককের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের দাবিতে বিক্ষুব্ধ হয়ে উঠে দলের তৃণমূলের নেতাকর্মীরা।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ