• আইন ও আদালত

    জাতীয় ভোক্তা অধিকার অভিযান পরিচালনায় দুইটি কোম্পানিকে এক্সটল ইউনানি ল্যাবরেটরী ও মুনতাহা ফুড ইন্ডাষ্টিতে

      প্রতিনিধি ২৫ অক্টোবর ২০২২ , ৮:৩৯:০৬ প্রিন্ট সংস্করণ

    আসাদুজ্জামান বিকাশ:

    মোঙ্গলবার ২৫ অক্টোবর ২০২২ ইং পাবনা মাননীয় পুলিশ সুপার জনাব মোঃ আকবর আলী মুন‌সী মহোদয়ের নির্দেশনায় পাবনা জেলাকে অপরাধ মুক্ত এবং ভেজাল ঔষধ, ভেজাল পন্য মুক্ত করার লক্ষ্যে পর্যায়ক্রমে বিভিন্ন প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণ করার নির্দেশনা প্রাপ্ত হয়ে জেলা গোয়েন্দা শাখা, পাবনার অফিসার ইনচার্জ মুহম্মদ আনোয়ার হোসেন এর নেতৃত্বে , পুলিশ পরিদর্শক (নিঃ) মোঃ জিন্নাত সরকার, পুলিশ পরিদর্শক (নিঃ) মোঃ আব্দুস সালাম সহ একটি বিশেষ টিম

    জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক জনাব মোঃ জহিরুল ইসলাম সহ ভেজাল খাদ্যপন্য ও ভেজাল ঔষধ প্রস্তুতকারী কোম্পানির বিরুদ্ধে অভিযান পরিচালনা করার উদ্দেশ্যে পাবনা সদর থানাধীন বিসিক শিল্প নগরীতে অবস্থিত পলি আইক্রিম ফ্যাক্টরীর ২য় তলায় এক্সটল ইউনানী ল্যাবরেটরীতে অভিযান পরিচালনা করেন। এসময় উক্ত প্রতিষ্ঠানে প্রস্তুতকৃত যৌনউত্তেজক ঔষধ সহ অন্যান্য ঔষধের নমুনা সংগ্রহ ও জব্দ করা হয়।

    পরবর্তীতে বিসিক শিল্প নগরীতে অবস্থিত খাদ্যপন্য প্রস্তুতকারী কোম্পানি ‍‍‌মুনতাহা ফুড ইন্ডাষ্টিজ এর কারখানায় অভিযান পরিচালনা করেন। এসময় উক্ত প্রতিষ্ঠানে প্রস্তুতকৃত ম্যাংগো জুস, লিচি, এডিবল জেল, ফ্রুট ড্রিংকস ইত্যাদি খাদ্য ও পানীয় নমুনা সংগ্রহ ও জব্দ করেন।

    উক্ত দুই কোম্পানি থেকে জব্দকৃত ঔষধ ও খাদ্য সামগ্রীতে মানব দেহের জন্য ক্ষতিকারক কোন ভেজাল দ্রব্য বা কেমিক্যাল মিশ্রিত আছে কি না তাহা পরীক্ষার জন্য সংশ্লিষ্ট পরীক্ষাগারে প্রেরন প্রক্রিয়াধীন। উক্ত সংগ্রহকৃত নমুনার রাসায়নিক পরীক্ষার ফলাফল পাওয়ার পর পরবর্তীতে আইনি পদক্ষেপ গ্রহণ করা হইবে। এবং জনস্বার্থে এরকম অভিযান পরিচালনা চলমান।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ