• Uncategorized

    ইফতার সমাগ্রি বিতরনের মধ্যদিয়ে আলোর বাহন সংগঠনের আত্মপ্রকাশ

      প্রতিনিধি ২৩ এপ্রিল ২০২১ , ১২:২০:০৭ প্রিন্ট সংস্করণ

    নিজস্ব প্রতিবেদনঃ

    করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকার ঘোষিত লকাডাউনের কারনে খরুলিয়ার কর্মহীন হয়ে পড়া অসহায়দের পাশে এসে দাঁড়ালেন শিশু কিশোরদের সমন্বয়ে গঠিত আলোর বাহন সংগঠন।

    ককসবাজার সদরের খরুলিয়ার শিশু কিশোরদের সমন্বয়ে গঠিত হল আলোর বাহন নামক সেচ্ছাসেবি সংগঠন। উঠতি বয়সের শিশু কিশোরদের নিয়ে গঠিত সংগঠন সম্পূর্ন সেচ্ছাসেবি।(২৩এপ্রিল জুমাবার) বিকেলে খরুলিয়ায় অবহেলিত অনাহারে থাকা অসহায় দরিদ্র মানুষদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেন।ইফতার সামগ্রী বিতরণে উপস্থিত ছিলেন সংগঠনের উদ্যাক্তারা।

    ইফতার হাতে পেয়ে ৭০ বছরের বৃদ্ধা ছফুরা খাতুন খুশি হয়ে বলেন,অনাহারে থাকি আমি,বাসা বাড়িতেও কোন খাবারে ব্যবস্থা নেই। প্রথম রোজা থেকে শুরু করে এখন পর্যন্ত কেউ কিছু দেয়নি। এই প্রথম একজন দিলো ইফতার। লকডাউনের জন্য সব যেন পাল্টে গেছে। আগে তো যেভাবে যেমনে হোক আমার ছেলে রিকসা চালিয় কিছু ইনকাম করতো। এখন সেটাও হয়না। আইজকা একজন ইফতার দিলো। যাক আইজ ভালো করি ইফতার করুম।

    সংগঠনের উদ্যাক্তা বলেন,মহামারি এই করোনার প্রকোপ যেহারে বাড়ছে এতে সব থেকে বেশি অসহায় হয়ে পড়েছে নিন্ম আয়ের মানুষেরা। আমরা সব সময় একটি বিষয় লক্ষ করেছি চক্ষু লজ্জায় যে সব মানুষেরা থাকে তারা অনেক কষ্টে দিন কাটায়। আমরা সব সময় চেষ্টা করে যাই এদের পাশে দাঁড়ানোর। শুধু এই মানুষদের পাশে নয় আমরা সমাজের যে কোন অসহায়দের পাশে দাঁড়ানোর চেষ্টা করি।

    তারা আরো বলেন, আল্লাহকে খুশি করতে সেবা কর্মে অনুপ্রানিত হয়ে আমরা প্রতিটি সময় এলাকার অসহায়দের সেবায় নিয়োজিত থাকব। আজ আমরা এসেছি তাদের মাঝে কিছু ইফতার সামগ্রী দিতে। আমরা জানি তারা হয়তো আমাদের মতো এতো ভালো ভালো জিনিস দিয়ে ইফতার কখনো করেনা। তাই আজ নিজের উদ্যোগে তাদের একটু ভালো কিছু দেবার চেষ্টায় এখানে আসা। আমরা চেষ্টা করে যাবে অসহায়দের পাশে থাকে তাদের সুখ দুখের ভাগি হয়ে আল্লাহর সন্তিষ্টি অর্জন করব এটাই হবে আমাদের পরকালের চাওয়া।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ