• আমার দেশ

    এবার বাংলাদেশ থেকে সাহসী নারী মুসকানকে ১ লক্ষ টাকা পুরষ্কার দিতে চান এক চেয়ারম্যান।

      প্রতিনিধি ৯ ফেব্রুয়ারি ২০২২ , ৩:১২:৩৪ প্রিন্ট সংস্করণ

    আরিফুল ইসলাম কারীমী-স্টাফ রিপোর্টারঃ

    ভারতের কর্ণাটকে হিজাব পরে কলেজে ঢুকতে গিয়ে একদল গেরুয়া ওড়না পরা তরুণের বাধার মুখে পড়ে ‘আল্লাহু আকবর’ বলে রুখে দাঁড়িয়েছেন একা এক ছাত্রী।এ ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হলে হাজার হাজার মানুষ ওই ছাত্রীকে প্রশংসায় ভাসিয়েছেন। এরই ধারাবাহিকতায় ময়মনসিংহের ভালুকার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ ওই ছাত্রীর জন্য এক লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছেন।

    বুধবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে ফেসবুক পোস্টে আবুল কালাম আজাদ লেখেন, ‘আল্লাহু আকবার বলা মেয়েটির জন্য এক লাখ টাকা পুরস্কার ঘোষণা করলাম। জানি না কীভাবে দেব? দেওয়ার ব্যবস্থা থাকলে জানাবেন। আল্লাহু আকবার।’
    আবুল কালাম আজাদ বলেন, ওই ছাত্রীর সাহসিকতাকে সাধুবাদ জানাই। আমি তার জন্য এক লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছি। কীভাবে পাঠাব জানি না। আপনারা জেনে থাকলে আমাকে জানান, পুরস্কারের টাকাটা পাঠাতে চাই।

    প্রসঙ্গত, কর্ণাটকের কলেজগুলোতে হিজাব পরা শিক্ষার্থী ও গেরুয়া ওড়না পরা তরুণদের মধ্যে বিক্ষোভ ক্রমশ বাড়ছে।
    জানুয়ারির শেষের দিকে উদুপি সরকারি মহিলা কলেজে যখন ছয় ছাত্রীকে হিজাব পরার কারণে ক্লাস করতে দেওয়া হয়নি বলে অভিযোগ তোলেন, তখন থেকে এই বিক্ষোভের সূত্রপাত।
    এরই মধ্যে মঙ্গলবার ভারতের কর্ণাটকের একটি কলেজের হিজাব পরহিত ছাত্রী মুসকানকে গেরুয়া ওড়না পরা একদল তরুণের বিরুদ্ধে একা দাঁড়িয়ে প্রতিবাদ করতে দেখা গেছে।

    মুসকানের ওই মোকাবিলা করার ঘটনা ক্যামেরায় ধরা পড়ে এবং সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিওটি ভাইরাল হয়। এতে দেখা যায়, মান্ডিয়া কলেজে একদল গেরুয়া ওড়না পরা তরুণদের স্লোগান ও চিৎকারের মুখে পড়েন মুসকান, কিন্তু তিনি তাদের রুখে দাঁড়ান।ওই তরুণরা যখন ‘জয় শ্রী রাম’ স্লোগান দিয়ে তার দিকে এগিয়ে আসছিলেন, মুসকানও পাল্টা ‘আল্লাহু আকবার’ বলে স্লোগান দেন। তারা যখন মুসকানের পিছু পিছু আসছিল তখনও মুসকান ‘আল্লাহু আকবার’… ‘আল্লাহু আকবার’ বলছিলেন।একপর্যায়ে ওই কলেজের কর্মকর্তারা তাকে তরুণদের কাছ থেকে নিরাপদ স্থানে সরিয়ে নেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ