• রাজশাহী বিভাগ

    উল্লাপাড়ায় বজ্রপাতে নিহত ৯ শ্রমিকের দাফন সম্পন্ন

      প্রতিনিধি ৯ সেপ্টেম্বর ২০২২ , ৪:২২:৫৪ প্রিন্ট সংস্করণ

    মোঃ লুৎফর রহমান লিটন-সলংগা সিরাজগঞ্জ প্রতিনিধি:

    সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার মাটিকোড়া গ্রামে বজ্রপাতে নিহত ৯ কৃষি শ্রমিকের গভীররাতে দাফন সম্পন্ন করা হয়েছে। তাদের এ মর্মান্তিক মৃত্যুতে পরিবারে চলছে শোকের মাতম । বিশেষ করে একই পরিবারের ৫ জনের মৃত্যুতে এলাকায় এ শোকের মাতম ভারি হয়ে উঠছে। নিহতদের মধ্যে রয়েছে শিবপুর গ্রামের মোবারক (৪০), মোন্নাফ হোসেন (১৯), শমসের আলী (৬২), আফসার (৬৩), শাহিন (২১)এবং একই এলাকার মাটিকোড়া গ্রামের আব্দুল কুদ্দুস (৬০), শাহ আলম (৪২), রিতু খাতুন (১৫)ও মারিয়া (৯)।

    এ ঘটনায় আহত ৫ জন খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি আছে। এদের মধ্যে ৩ জনের অবস্থা আশঙ্কাজনক। উল্লেখ্য, তারা বৃহস্প্রতিবার সকালে মাটিকোড়া দক্ষিণপাড়া গ্রামের মাঠে রোপা ধানের চারা উত্তোলন ও রোপনের কাজ করছিল। বিকেলে আকাশে কালো মেঘের তর্জন গর্জন ও বৃষ্টিপাত শুরু হয়। এ সময় তারা ওই মাঠে অবস্থিত একটি শ্যালো ঘরে গিয়ে অবস্থান করে। কিছুক্ষন পর ওই শ্যালো ঘরের উপর বজ্রপাতে ঘটনাস্থলেই ওই ৯ জনের মৃত্যু হয় এবং আহত হয় ৫ জন।

    স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করে। পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে নিহত ৯ জনের লাশ উদ্ধার করে। কোন অভিযোগ না থাকায় রাতেই তাদের স্বজনদের কাছে তাদের লাশ হস্তান্তর করা হয়েছে এবং ওই দিন গভীর রাতে স্ব স্ব গ্রামের বাড়ী কবরস্থানে তাদের লাশ দাফন করা হয়। এ দাফনের সময় উভয় গ্রামের নিহত পরিবারসহ এলাকাবাসীর লোকজনও একে অপরে জড়িয়ে কান্নায় ভেঙ্গে পড়ে।

    এদিকে উল্লাপাড়া উপজেলা নিবার্হী অফিসার উজ্জল হোসেন বলেন, বজ্রপাতে নিহত ৯ কৃষি শ্রমিকের মৃত্যুতে তাদের পরিবারকে ২৫ হাজার টাকা করে প্রদান করা হয়েছে। আহত নদী ও জান্নাতির চিকিৎসার জন্য তার বাবাকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১০ হাজার টাকা দেয়া হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ