• আইন ও আদালত

    উপজেলা চেয়ারম্যান’র হাতে এবার নিজ দলের সাংগঠনিক সম্পাদককে শারীরিকভাবে লাঞ্চিত

      প্রতিনিধি ১৩ জুলাই ২০২২ , ২:১৩:৫৫ প্রিন্ট সংস্করণ

    পটুয়াখালীর গলাচিপা উপজেলা পরিষদের চেয়ারম্যান মুহাঃ শাহিন শাহ এবার আবার কেন্দ্রীয় আ’লীগের আইন উপ কমিটির সদস্য ও উপজেলা আঃ’লীগের সাংগঠনিক সম্পাদক ও ঢাকা জেলা জজ আদালতের এক আইন জীবীকে মারধর করেছে বলে অভিযোগ উঠেছে । এঘটনায় থানায় সাধারন ডায়রী ও কেন্দ্রীয় ও স্থানীয় আ’লীগ এর নিকট লিখিত ও মৌখিকভাবে অভিযোগও করেছেন ঐ আইনজীবী।

    উপজেলা চেয়ারম্যানের বারবার এই বিতর্কিত কর্মকান্ডে বিব্রত উপজেলা আওয়ামীলীগ ও জনপ্রতিনিধিরা। আর বিলম্ব না করে এখনই এই বিতর্কিত উপজেলা পরিষদ চেয়ারম্যান’র হৃাস টানার দাবী দলীয় নেতাকমর্ীদের। ঈদের পরের দিন ১২ জুলাই মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার রতনদি তালতলি ইউনিয়নের উলানিয়া বন্দরে শেখ রাশেল স্কয়ার এর উদ্বোধনী অনুষ্ঠানে এই ঘটনা ঘটেছে।

    প্রত্যক্ষদশীরা ,দলীয় ও স্থানীয় বিভিন্ন সূত্রে জানাগেছে, ঈদুল আযহার পরের দিন ১২ জুলাই মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার রতনদি তালতলি ইউনিয়নের উলানিয়া বন্দরে শেখ রাশেল স্কয়ার এর উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে জনসভার আয়োজন করে স্থানীয় আওয়ামীলীগ। স্থানীয় এমপি শাহজাদা সাজু’র অসার খবরে উপজেলা আওয়ামীলীগ ও সকল সহযোগী ও অংগ সংগঠনের নেতা-কর্মীসহ স্থানীয় জনপ্রতিনিধিদের উপস্থিতিতে গলাচিপা উপজেলা আ’লীগের যুগ্মসম্পাদক উপজেলা চেয়ারম্যান মুহাঃ শাহিন শাহ কোন কিছু বুঝে উঠার আগেই কেন্দ্রীয় আ’লীগের আইন উপ

    কমিটির সদস্য ও উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক ও ঢাকা জেলা জজ আদালতের আইনজীবী এডঃ মোঃ ওবাইদুল ইসলামকে কিল,ঘুষি ও এলোপাতারি লাথি মারতে থাকেন। পরে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক গোলাম মোস্তফা টিটো এডঃ ওবাইদুলকে উদ্ধার করেন এবং উপজেলা চেয়ারম্যানকে সরিয়ে দেন। এঘটনায় তাৎক্ষণিকভাবে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়লে খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে সক্ষম হন।

    উপজেলা চেয়ারম্যান আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদককে মারধর করেছে এমন খবরে দলের নেতা কর্মীদের মধ্যে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হলে উপজেলা সভাপতি ও সাধারন সম্পাদক দায়ীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহনের আশ্বাস দিলে পরিস্থিতি কিছুটা শান্ত হয়। এঘটনায় গতকালই কেন্দ্রীয় আ’লীগের আইন উপ কমিটির সদস্য ও উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক ও ঢাকা জেলা জজ আদালতের আইনজীবী এডঃ মোঃ ওবাইদুল ইসলাম থানায় সাধারন ডায়রি ও গলাচিপা উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাধারন সম্পাদক বরাবর লিখিত অভিযোগ দলীয় হাইকমান্ডকে মৌখিকভাবে অবহিত করেছেন বলে তিনি জানান।

    উপজেলা চেয়ারম্যানের মারমুখি আচারন ও বারবার বিতর্কিত কর্মকান্ডে চরম ক্ষুব্ধ ও বিব্রত স্থানীয় জনপ্রতিনিধিরা। আর কাল বিরম্ব না করে তার লাগাম টেনে ধরার দাবী জানিয়ে রতনদি তালতলি ইউনিয়নের চেয়ারম্যান গোলাম মোস্তফা খান বলেন, তার কাছে দর,বিদল , শিক্ষক,আইনজীবী ,নারী ও জনপ্রতিনিধি কেউই নিরাপদ নয়; কথায় কথায় তিনি এদের গায়ে হাত তুলেন, লাঞ্চিত করেন। তার এস কর্মকান্ডের জন্য আমরা মানুষের কাছে হাস্যরসের পাত্রে পরিনত হচ্ছি।

    কথায় কথায় উপজেলা চেয়ারম্যান দলীয় নেতা-কর্মীদের গালাগালি করেই ক্ষ্যান্ত হন না। তার মতের অমিল হলেই তিনি নেতাকর্মীদের শারিরিকভাবেও লাঞ্চিত করছেন। মুঃ শাহিন শাহ গলাচিপা উপজেলার চেযারম্যান হওয়ার পরই সবার সাথে এই ধরনের বেপরোয়া আচরন করছেন। দলের কেউই এখন আর তার কাছে নিরাপদ নয় বলে উল্লেখ করেন তারা।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ