• আইন ও আদালত

    পটুয়াখালীতে জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে সংবাদ সম্মেলন,কমিটির নামে পকেট বানিজ্যর অভিযোগ

      প্রতিনিধি ১২ মে ২০২৩ , ৭:৩২:৫৫ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ রিপন-পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    শুক্রবার ১২ মে সকাল ১১.৩০ মিনিটের সময় পটুয়াখালী জেলা প্রেসক্লাবের এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, পটুয়াখালী পৌর কৃষকলীগের আহবায়ক মোঃ শহিদুল ইসলাম। নএসময় লিখিত বক্তব্যে দাবী করা হয়, ‘সর্দার সোহরাব হোসেন পটুয়াখালী জেলা কৃষক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব গ্রহনের পর থেকেই বিভিন্ন উপজেলা কৃষকলীগ থেকে শুরু করে ইউনিয়ন কৃষকলীগের কমিটিও সে নিজে গঠন করে লাখ লাখ টাকা নেতা কর্মীদের কাছ থেকে হাতিয়ে নিচ্ছে। এ সংশ্লিষ্ট বিষয়ে অডিও ভিডিও ক্লিপ তাদের কাছে রয়েছে। পাশা পাশি তিনি কোন ধরনের নিয়মনীতি না মেনে তার চাহিদা মত অর্থ না দিলে বিভিন্ন ইউনিটের কমিটি ভেঙ্গে দিচ্ছে।

    সম্প্রতি তার (শহিদুল ইসলাম) কাছে সর্দার সোহরাব হোসেন দুই লক্ষ টাকা দাবী করেন, কিন্তু শহিদুল ইসলাম টাকা দিতে অপরগতা প্রকাশ করলে পটুয়াখালী পৌর কৃষক লীগের আহবায়ক পদ থেকে তাকে অগঠনতান্ত্রিক ভাবে বাদ দিয়ে তার কমিটির সদস্য সচিবকে আহবায়ক করা হয় এবং বিএনপি জামায়াত পরিবারের এক জন সদস্য যিনি কৃষকলীগের কোন পদ পদবী কিংবা সদস্যও নয় এমন এক জনকে কমিটির সদস্য সচিব করা হয় বলেও অভিযোগ করেই এই কৃষকলীগ নেতা।নউক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পটুয়াখালী গলচিপা উপজেলা কৃষকলীগের সাবেক আহবায়ক মোকছেদ হওলাদার সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন বাংলাদেশ কৃষকলীগের পটুয়াখালী জেলা এখন টাকার বিনিয়মনে কমিটি বিক্রি করছে।

    মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে অপনারা (সাংবাদিকরা) আমাদের এই কথাটুক জানানোর ব্যবস্থা করবেন।’সংবাদ সম্মেলনে উপস্থিত দুমকি উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক মোঃ রেজাউল হক রাজন বলেন, ‘সর্দার সোহরাব হোসেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হয়ে সংগঠন বিরোধী কাজ করছে। ভারপ্রাপ্ত সভাপতি, সাধারণ সম্পাদকের কোন কমিটি ভাঙ্গার এখতিয়ার না থাকলেও সর্দার সোহরাব হোসেন একের পর এক কমিটি ভেঙ্গে টাকার বিনিময় বিএনপি জামায়াতের লোক জনকে কৃষকলীগে অনুপ্রবেশ করাচ্ছেন।

    সংবাদ সম্মেলনে উপস্থিত দুমকি উপজেলা কৃষকলীগের সহ সভাপতি এম এ মান্নান খান বলেন, ‘দীর্ঘদিন যাবত যারা কৃষকলীগ করছে, বিএনপি জামায়াত সরকারের সময় যারা অত্যাচার নির্যাতনের শিকার হয়েছে সে সব নেতাদের কমিটি থেকে বাদ দেয়া হয়েছে, যেটা দুঃখ জনক। এ বিষয়ে পটুয়াখালী জেলা কৃষকলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সর্দার সোহরাব হোসেন, পটুয়াখালী পৌর কৃষকলীগ ৯০ দিনের মধ্যে ওয়ার্ড কৃষকলীগের কমিটি গঠন করতে ব্যর্থ হওয়ায় নতুন আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। এ ছাড়া বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন কমিটি টাকার বিনিময়ে কমিটি দেয়ার বিষয়েও তিনি অস্বীকার করেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ