• রাজনীতি

    ‘উন্নয়নের নামে নিজেদের দুর্নীতির উন্নয়ন করছে আওয়ামী লীগ’

      প্রতিনিধি ৪ নভেম্বর ২০২১ , ৩:৪১:৫১ প্রিন্ট সংস্করণ

    নিউজ ডেস্কঃ

    উন্নয়নমূলক কাজ নামে আওয়ামী লীগ এখন যা করছে, তা সম্পূর্ণভাবে তাদের দুর্নীতির উন্নয়ন বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার (৩ নভেম্বর) দুপুরে ঠাকুরগাঁও শহরের কালিবাড়ি নিজ বাসভবনে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় সাংবাদিকদের কাছে এমন মন্তব্য করেন তিনি।

    তিনি বলেন, বাংলাদেশের মেগা প্রজেক্টগুলো করাই হয়েছে মেগা দুর্নীতির জন্য। সাধারণ মানুষ নিজেরাই বলছে কোনো কাজে কোনো দফতরে গেলে দুর্নীতি ছাড়া কাজ হয় না। পদ্মা সেতুতে বাজেট বাড়ানো হয়েছে, বড় বড় মেগা প্রজেক্টে বাজেট বৃদ্ধিসহ বিদ্যুৎ খাতেও চরম দুর্নীতি করা হচ্ছে। আওয়ামী লীগ সরকার দুর্নীতি করেছে এবং করছে। আর সেজন্যই একদলীয় ফ্যাসিস্ট সরকার তাদের ক্ষমতা পাকাপোক্ত করার জন্য গণতন্ত্র ধ্বংস করে দিয়েছে।

    নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি সম্পর্কে মির্জা ফখরুল বলেন, আলুর দাম কোল্ডস্টোরে কম, কিন্তু ঢাকায় বেশি। কৃষকদের ন্যায্য মূল্য পাইয়ে দিতে সরকার কার্যকরী ব্যবস্থা নিতে ব্যর্থ হয়েছে। এই সরকার বাজার নিয়ন্ত্রণে ব্যর্থ। ব্যবসায়ী সিন্ডিকেট সরকারের সহযোগিতায় এই দাম বৃদ্ধি করছে।

    এ সময় সারাদেশে সাম্প্রদায়িক হামলা সম্পর্কে তিনি বলেন, আওয়ামী লীগ মনে করে হিন্দু সম্প্রদায়ের লোকেরা তাদের ব্যক্তিগত সম্পত্তি এবং সেভাবেই তাদের সঙ্গে আচরণ করে। দেশ স্বাধীনের পর থেকে জরিপ করে দেখা যাবে এই ঘটনাগুলোর বেশিরভাগই আওয়ামী লীগ সরকারের আমলেই হয়েছে। আর এবারের সব ঘটনাতেই আওয়ামী লীগ সরকার জড়িত, সেটা পত্রিকায় চ্যানেলে দেখানো হয়েছে।

    অনুষ্ঠিত আরও উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সহ-সভাপতি আল মামুন আলম, জেলা বিএনপির সাধারণ সম্পাদক ফয়সাল আমিন, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফসহ বিএনপির অন্য সংগঠনের নেতাকর্মীবৃন্দ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ