• বরিশাল বিভাগ

    ইন্টার্নশীপ ডিপ্লোমা নার্সদেরভাতা চালুর দাবীতে মানববন্ধন

      প্রতিনিধি ১ অক্টোবর ২০২৩ , ৯:১২:৫৩ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ-পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    অদ্য (১ অক্টোবর) রবিবার দুপুর আনুমানিক ১ টার দিকে পটুয়াখালী সরকারি মেডিক্যাল কলেজের সামনে এই কর্মসূচী শুরু করে তারা। ডিপ্লোমা ইন নার্সিং এর শিক্ষার্থী মাহবুব হাসানের সভাপতিত্বে কর্মসূচীতে শতাধিক শিক্ষার্থী এসময় অংশগ্রহণ করেন। এসময় বক্তারা বলেন, নার্সিং এমন একটি পেশা, যা সাধারণ জনগণের স্বাস্থ্য পরিচর্যা ও স্বাস্থ্য সচেতনতামূলক কর্মকাণ্ডের সঙ্গে সরাসরি সম্পৃক্ত। এ পেশার সঙ্গে সম্পৃক্ত দক্ষ এবং উৎকৃষ্টরূপে প্রশিক্ষণপ্রাপ্ত ব্যক্তি নার্স বা সেবিকা নামে পরিচিত।

    BNMC প্রদত্ত আমাদের লগবুকের ১৪ নং পৃষ্ঠায় Code of conduct rules and regulation- এর ১নং পয়েন্ট অনুযায়ী ইন্টার্ন ভাতা উল্লেখ থাকা সত্ত্বেও আমরা কোন ইন্টার্ন ভাতা পাচ্ছি না। আমরা আমাদের দাবি নিয়ে বারবার BNMC এবং DGNM অফিসে এপ্লিকেশন নিয়ে গিয়েও ইন্টার্ন ভাতা নিয়ে সৃষ্ট সমস্যার কোন সমাধান হচ্ছে না। তাই আমরা আমাদের এই নায্য পাওনা আদায়ের দাবিতে ইন্টার্ন ভাতা বিষয়ে কোন সুরাহা না হওয়া পর্যন্ত এই কর্মবিরতি অব্যহত থাকবে বলে জানান।

    এদিকে ডেঙ্গু পরিস্থিতিতে ইন্টার্ন নার্সদের কর্মবিরতিতে কিছু টা স্বাভাবিক সেবা থেকে বঞ্চিত হচ্ছে শত শত রোগী, তবে কর্তপক্ষ স্বিকার না করলেও হাসপাতালের কয়েক ওয়ার্ড ঘুরে দেখা গেছে নার্সদের সেবা থেকে বঞ্চিত রোগীরা তার বাস্তব চিত্র দেখা মেলে। এব্যপারে পটুয়াখালী সদর হাসপাতালের দায়িত্বে থাকা তত্বাবধায়ক ডাঃ ,লিজা ম্যাডামের ব্যবহৃত মুঠোফোনে একাধিকবার ফোন করলেও ফোনটি রিসিভ হয়নি। তাই তার বক্তব্য পাওয়া যায়নি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ