• বরিশাল বিভাগ

    ইউপি নির্বাচনে সংবাদ কর্মী তথ্য সংগ্রহ করতে গেলে হুমকি ধামকি

      প্রতিনিধি ৩ জুন ২০২২ , ৪:১৭:০৯ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ(রিপন)-পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    পটুয়াখালীর সদর উপজেলাধীন ৭নং কালিকা পুর ইউনিয়নে সংবাদ কর্মীদের তথ্য সংগ্রহ করতে গেলে বাধা প্রদান ও প্রান নাশের হুমকি সহ স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী প্রচার প্রচারনায় নৌকা সমর্থকদের অতর্কিত হামলায় অনন্ত ৭/৮ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। গত ২রা জুন বৃহস্পতিবার বিকাল ৫.৩০ মিনিটের সময় কালিকাপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডস্থ পশরবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কালভার্ট সংলগ্ন এলাকায় এ অনাকাঙ্খিত ঘটনাটি ঘটে।।

    এ ঘটনার খবরপেয়ে গণমাধ্যমকর্মী ঘটনাস্থলে পৌছালে উক্তস্থানে পরিস্থিতি শিথিল দেখলে সংবাদ কর্মীরা চায়ের দোকানে পাচঁ থেকে ছয়জন সংবাদকর্মী চা খাওয়ার অবস্থান কালে নৌকা প্রার্থীর সালমা জাহানের স্বামী মো,মনিরুল ইসলাম মনির খাঁ,মো,খোকন খাঁ,নুরুজ্জামান আকন,সোহেল, কামাল, সহ আরো ১০/১৫ জন হুন্ডা শোডাউন দিয়ে সংবাদ কর্মীদের উপর অশ্লীল ভাষায় গালিগালাজ ও চড়াও হয়ে হুমকি ধামকি দিয়েও খ্যান্ত হয়নি। ঘটনাস্থলের চায়ের দোকান থেকে আনারস মার্কার সমর্থক মো,সেলিম হাওলাদারকে ঘাড় ধরে সংবাদকর্মীদের সামনে থেকে রির দর্পে টেনে হেচড়ে নিয়ে যায়।

    আহতরা হলেন- মোঃ সেলিম হাওলাদার (৫৫),মোঃ বাবুল মৃধা(৪৫), সুমন হাওলাদার (২৫), বাবু মৃধা(৩৫), সোহাগ মৃধা(২৫), আমির হাওলাদার (৫০), সোহেল হাওলাদার (৩৫), সিদ্দিকুর রহমান (৪৫), রেজাউল (৩০)।স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা জাননা, আনারস মার্কার স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোঃ সাইদুর রহমান ইমাম এর সমর্থনে নির্বাচনী আচরনবিধি মেনে প্রচার প্রচারনা করতে গেলে নৌকা মার্কার প্রার্থী মোছা: সালমা জাহানের ভারাটিয়া লোকজন অর্তকিতভাবে তাদের উপর হামলা চালায়। এসময় তাদের সাথে থাকা লাঠি দিয়ে এলোপাতাড়ি ভাবে মারধর এবং কিল ঘুষি মারে।

    এসময় তারা আরও জানান, নৌকা মার্কার প্রার্থীর স্বামী মোঃ মিজানুর রহমান মনির খানের নেতৃত্বে এ হামলা হয়।
    উক্ত ঘটনার বরাত দিয়ে স্বতন্ত্র প্রার্থী মোঃ সাইদুর রহমান ইমাম দৈনিক বাংলাদেশ কন্ঠকে বলেন, আমরা প্রচারনায় নামলেই তারা বাধাবিঘ্ন ঘটায়, বিভিন্নভাবে হুমকি প্রদানসহ তার ওয়ার্ডের ভিতরে নির্বাচনী প্রচার প্রচারনা করলে আমার ভোটারদের ভয়ভীতি প্রদর্শন করেন। এভাবে চললে তো সুষ্ঠু নির্বাচনের আশা করা যায় না।

    এ বিষয় পটুয়াখালী সদর থানার ওসি মোঃ মনিরুজ্জামান বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। আহতদের এখনো কোন অভিযোগ পাওয়া যায়নি। তবে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে,এবং সাংবাদিকদের সাথে যে অশুভ আচরন হয়েছে তা খতিয়ে দেখছেন তারা এমবটাই জানান তিনি।

    বিষয়টি নির্বাহী মেজিস্ট্রেট মো,ফয়সাল উদ্দীনকে অবহিত করলে তিনি তাৎক্ষণিক ঘটনাস্থলে চলে আসেন। এবং ঘটনার বিবরন জেনে এ অনৈতিক কার্যকলাপের জড়িত সকলের নাম লিপিবদ্ধ করে নেন,এবং নির্বাচনে আচরন বিধি লঙ্ঘনের দায়ে অভিযুক্তদের বিরুদ্ধে প্রয়োজনিয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন সংবাদমর্মীদের এসময়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ