• Uncategorized

    কুয়াকাটায় ১২ মাস শুটকির চাহিদা থাকলেও নেই কোন স্থায়ী পল্লী।

      প্রতিনিধি ৭ জানুয়ারি ২০২১ , ১২:৫৭:৪৬ প্রিন্ট সংস্করণ

    কুয়াকাটায় ১২ মাস শুটকির চাহিদা থাকলেও নেই কোন স্থায়ী পল্লী পটুয়াখালী জেলার সাগর কন্যা খ্যাত সমুদ্র সৈকত কুয়াকাটায় মূল সৈকতের পশ্চিমে প্রায় দুই কিলোমিটার দূরেই খাজুঁরায় রয়েছে একটি শুটকি পল্লী।জানাযায়, কীটনাশক ব্যবহার ছাড়াই এরা প্রাকৃতিকভাবে বিভিন্ন প্রজাতির সামুদ্রিক মাছ শুকিয়ে বাজারজাত করা হয় কুয়াকাটার শুটকি।

    এছাড়াও প্রাকৃতিকভাবে শুকানোর ফলে এর রয়েছে আলাদা স্বাদ। কুয়াকাটায় আসা পর্যটক-দর্শনার্থীদের কাছে প্রতিদিন শতাধিক কেজি শুটকি বিক্রির সুযোগ রয়েছে এদের। তাই ১২ মাস শুটকির চাহিদা থাকলেও নেই কোন স্থায়ী পল্লী।

    স্থায়ীভাবে  সরকারি উদ্যোগে শুটকি পল্লীর জন্য স্টল ও অর্থনৈতিক সহযোগিতা করলে এখানকার শুটকি হয়ত উন্নত বিশ্বে রফতানি করা সম্ভব হত বলে মনে করছেন পর্যটন কেন্দ্রে ঘুড়তে আশা মো,শাফিন আহম্মেদ, জামাল আকন, রিয়াজুল ইসলাম সহ আরো অনেকেই এমনটাই আশা ব্যক্ত করেন।

    এবিষয় কুয়াকাটা মহিপুর শুটকি পল্লীর ব্যবসায়ী মো,রুস্তুুম আলী সাথে সাক্ষাৎ কালে তিনি দৈনিক বরিশাল সমাচারকে বলেন”মোরা  যে যার মত হইরা মাছ হুগাইয়া বাজারে বেচি, সরকার যদি মোগো দিগে একটু  নজর দেতে হ্যালে” মোরাও লাভবান হইতাম সরকার ও হইতো”সরকারের কাছে মোর জোড় আবেদন হুটকি পল্লীতে মোরা সরকারি  অনুদান পাই”এভাবেই  অগোছালো কথাগুলো বললেন তিনি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ