• জাতীয়

    আমি স্বতন্ত্র প্রার্থী নই, আমি আওয়ামী লীগের মনোনীত বিকল্প স্বতন্ত্র প্রার্থী, পঙ্কজ নাথ এমপি

      প্রতিনিধি ২১ ডিসেম্বর ২০২৩ , ৯:৩৯:২৪ প্রিন্ট সংস্করণ

    আঃ কাদের কারিমী-বরিশাল জেলা প্রতিনিধি:

    বরিশাল ৪ আসনে(হিজলা,মেহেন্দিগঞ্জ কাজিরহাট) গত ১০ বছর যাবত সংসদ সদস্য হিসাবে দায়িত্ব পালন করে আসছেন জননেতা পংকজ দেবনাথ এমপি।এ ১০ বছরে বরিশাল ৪ এর বিভিন্ন উন্নয়নমূলক কাজ করেছেন, এর মধ্যে সবচেয়ে বেশি উল্লেখযোগ্য হলো হিজলা মেহেন্দিগঞ্জের প্রত্যন্ত অঞ্চলে বিদ্যুৎ সংযোগ স্থাপন। বরিশাল ৪ আসনের বিগত দিনের নির্বাচিত সংসদ সদস্যরা নির্বাচিত এলাকায় আসা-যাওয়ার ব্যাপারে উদাসীন থাকলেও পঙ্কজ দেবনাথ এমপি বারবার নির্বাচিত এলাকায় এসে জনগণের আস্থাভাজন হিসেবে পরিণত হয়েছেন।

    আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন, জননেতা পংকজ দেবনাথ এমপি, এই আসনে পঙ্কজ দেবনাথ এমপি কে মনোনয়ন না দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদকে নমিনেশন দিলে দলের সিদ্ধান্ত অনুযায়ী, স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনের মাঠে আসেন পঙ্কজ নাথ এমপি। এদিকে শাম্মী আহমেদ দ্বৈত নাগরিক থাকায় তার প্রার্থীতা বাতিল করেছেন নির্বাচন কমিশন। হাইকোর্টে আপিল করার পরেও তারপর প্রার্থিতা ফিরে পাওয়া যায়নি।

    দীর্ঘ ত্যাগ স্বীকার করে আজ ২১ ডিসেম্বর বৃহস্পতিবার ১২ টার সময় ঈগল মার্কা নিয়ে হিজলায় আগমন করলে হিজলার হাজারো জনতা স্বতঃস্ফূর্তভাবে তাকে অভ্যার্থনা জানায়।
    এতে করে হিজলা মেহেন্দিগঞ্জে পঙ্কজ দেবনাথ এর আকাশচুম্বি জনপ্রিয়তা সেটা প্রমাণ বহন করে। আজ বঙ্গবন্ধুর মুরালে পঙ্কজ দেবনাথ এর আগমন উপলক্ষে হিজলা উপজেলার বিভিন্নি ইউনিয়ন থেকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ সহ হাজার হাজার জনতা মিছিল নিয়ে বঙ্গবন্ধু মুরালে উপস্থিত হন। জনগণের পদচারণায় এক জনসমুদ্রে পরিণত হয়।

    পঙ্কজ দেবনাথ এমপি জনগণের উদ্দেশ্যে খুব গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন। তিনি বলেন আমি স্বতন্ত্র প্রার্থী নই। আমি আওয়ামী লীগের মনোনীত বিকল্প স্বতন্ত্র প্রার্থী।হিজলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক,বড়জালিয়া ইউনিয়নে পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এনায়েত হোসেন হাওলাদার বলেন ,আগামী নির্বাচনকে সামনে রেখে জনগণের কাছ থেকে ভোট চেয়ে ঈগল মার্কার পক্ষে এক বিপ্লব ঘটাতে হবে। এবং বিপুল ভোটে ঈগল মার্কাকে বিজয় করতে হবে। এবং আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাদ এবং সুষ্ঠু হবে। বঙ্গবন্ধুর মুরালে বক্তব্যের পরে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নিয়ে ঈগল মার্কার মিছিল করেন।

    এ সময় উপস্থিত ছিলেন হিজলা উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব বেলায়েত হোসেন ঢালী, উপজেলা ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মোসাম্মৎ নাজমা বেগম, গুয়াবাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ শাহজাহান তালুকদার, মেমানিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ নাসির উদ্দিন,ধূলখোলা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও হিজলা উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি, আলহাজ্ব ইকবাল হোসেন মাতুব্বর।

    অ্যাডভোকেট স্বপন চৌধুরী, ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ সোলায়মান শান্ত, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক একে আজাদ, এছাড়াও বাংলাদেশ আওয়ামী লীগ হিজলা উপজেলা শাখার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ