• জাতীয়

    নীলফামারীতে জাতীয় সমাজসেবা দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

      প্রতিনিধি ২ জানুয়ারি ২০২৪ , ৬:২৮:১৫ প্রিন্ট সংস্করণ

    নীলফামারী প্রতিনিধি:

    নীলফামারীতে “সমাজসেবায় গড়বো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ” এই প্রতিপাদ্যে সারাদেশের ন্যায় জাতীয় সমাজসেবা দিবস উদযাপন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা করা হয়। মঙ্গলবার (২ জানুয়ারি) সকাল ১১টায় বেলুন উড়িয়ে দিবসটি উদ্বোধন করা হয়। জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে জেলা প্রশাসন কার্যালয়ে থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালিটি শহরের চৌরঙ্গী মোড় থেকে জেলা প্রশাসন কার্যালয়ে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

    এ সময় নীলফামারী জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো: আবু বক্কর সিদ্দীক এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ। এসময় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মোস্তফা মঞ্জুর, পিপিএম, নীলফামারী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি প্রকৌশলী এস এম সফিকুল আলম ডাবলু, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি আহসান রহিম মঞ্জিল,

    মশিউর রহমান ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ সারোয়ার মানিক, শহর সমাজসেবা অফিসার হৃদয় হোসেন, দ্বীপ্তমান মানবউন্নয়ন ও সমাজকল্যাণ সংস্থা এবং জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি, বাংলাদেশ (নাসিব) নীলফামারী জেলার সভাপতি আব্দুল মোমিন প্রমুখ। জেলা প্রবেশন অফিসার মো: ফরহাদ হোসেনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক নুসরাত ফাতেমা। জেলার বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তা, জেলা সমাজসেবা বিভাগের কর্মকর্তা কর্মচারী ছাড়াও বিভিন্ন এনজিও প্রতিনিধিরা অংশ গ্রহণ করেন।

    সভায় বক্তারা বলেন, দেশের উন্নয়ন ও অগ্রগতিতে সমাজের সকল স্তরের জনগণের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে।
    সমাজসেবা অধিদফতর বাংলাদেশের হতদরিদ্র, সুবিধাবঞ্চিত শিশু, অনাথ প্রতিবন্ধী, কিশোর-কিশোরী, স্বামী নিগৃহীতা নারী ও প্রবীণ ব্যক্তিবর্গসহ সহায় সম্বলহীন মানুষের কল্যাণ ও উন্নয়নে লাগসই ও টেকসই প্রকল্প গ্রহণসহ সামাজিক নিরাপত্তা বেষ্টনীর মোট ৫৪টি জনহিতকর কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় মোবাইল ফিনান্সিয়াল সার্ভিসের মাধ্যমে উপকারভোগীর ভাতা ও অনুদানের টাকা সরাসরি তাদের দোরগোড়ায় পৌঁছে দেয়া হচ্ছে জি-টু-পি পদ্ধতিতে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ