• আমার দেশ

    দেশে প্রতিটি উপজেলাসহ ৫৫৫টি জয় ডিজিটাল ইমপ্লয়মেন্ট সার্ভিস সেন্টার স্থাপন করা হবে-প্রতিমন্ত্রী পলক

      প্রতিনিধি ১৪ সেপ্টেম্বর ২০২২ , ১০:০৩:৫৪ প্রিন্ট সংস্করণ

    তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, দেশে প্রত্যকটি উপজেলা সহ ৫৫৫টি জয় ডিজিটাল ইমপ্লয়মেন্ট সার্ভিস সেন্টার স্থাপন করা হবে। সারা দেশের প্রত্যক জেলা ও উপজেলার তরুণ-তরুণীরা প্রশিক্ষণ নিয়ে ফ্রিল্যান্সার, ই-কর্মাস উদ্যোক্তারা বাড়িতে বসেই কাজ করতে পারবেন।

    মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে সিংড়া উপজেলা মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধাদের মাঝে ডিজিটাল আইডি কার্ড ও সার্টিফিকেট বিতরণ এবং প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে মাসকালাই বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
    প্রতিমন্ত্রীর পলক বলেন, ১৯৭৫ এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার করে ঘাতকরা তাঁর সোনার বাংলাকে হত্যা করতে চেয়েছিল। সেই অসমাপ্ত মুক্তির সংগ্রাম সমাপ্তি করেছেন জননেত্রী শেখ হাসিনা। মাত্র ১৩ বছরে তাঁর সততা, সাহসিকতা আর দুরদর্শিতার নেতৃত্ব দিয়ে একটি স্বল্প উন্নত দেশকে ডিজিটাল বাংলাদেশ গড়েছেন। বাংলাদেশ খাদ্য উৎপাদনে বিশ্বের তৃতীয় অবস্থানে রয়েছে। মৎস্য উৎপাদনে চতুর্থ অবস্থানে রয়েছে। জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছেন। শুধু কৃষিজীবী ও শ্রমজীবী ভাই-বোনরা নয় আমাদের শিক্ষিত তরুণ প্রজন্ম ডিজিটাল বাংলাদেশের কল্যাণে প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত হচ্ছে। ৬ষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীরা প্রযুক্তি শিক্ষা গ্রহণ করছে।
    বিতরণ অনুষ্ঠনে উপজেলা নির্বাহী অফিসার এম এম সামিরুল ইসলামের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন,
    সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ ওহিদুর রহমান, সিংড়া পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস,
    উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ সেলিম রেজা, বীর মুক্তিযোদ্ধা মোঃ শাহাদাৎ হোসেন প্রমুখ।

    সভায় ১৬০ জন বীর মুক্তিযোদ্ধা কে ডিজিটাল সনদ ও পরিচয় পত্র, ৭০ জন কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ এবং কৃতি শিক্ষার্থী ও শ্রেষ্ঠ শিক্ষক, শিক্ষা প্রতিষ্ঠান কে সম্মাননা প্রদান করা হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ