• রাজশাহী বিভাগ

    মহাদেবপুরে আবাসন প্রকল্পে ভয়াবহ অগ্নিকান্ড

      প্রতিনিধি ৬ নভেম্বর ২০২১ , ৪:৩৪:৫০ প্রিন্ট সংস্করণ

    এনামুল কবীর এনাম-নওগাঁ জেলা প্রতিনিধি:

    নওগাঁ জেলার মহাদেবপুর উপজেলায় আজ শনিবার সকাল সাতটায় উপজেলার সফাপুর ইউনিয়নের হামিদপুর আবাসন প্রকল্পে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সকাল ৭টা ২০ মিনিটে ফায়ার সার্ভিস দীর্ঘ চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে স্বক্ষম হয়েছেন। উক্ত অগ্নিকাণ্ডে আবাসনের বাসিন্দাদের ১০টি বসতঘর পুড়ে চাই হয়ে গেছে। এরিপোর্ট লেখা পর্যন্ত কোন প্রকার হতাহতের খবর পাওয়া যায়নি। মহাদেবপুর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত স্টেশন কর্মকর্তা আমিনুল ইসলামের সঙ্গে কথা বলে জানতে চাইলে তিনি সঠিক তথ্য নিশ্চিত করেছেন।

    তিনি বলেন, অগ্নিকান্ডের খবর পাওয়ার পর তারা দ্রুত ঘটনাস্থলে গিয়ে অনেক অনেক প্রচেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। উক্ত অগ্নিকাণ্ডে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে‌ বলে জানা যায়।আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির সঠিক পরিমাণ তদন্ত সাপেক্ষে জানা যাবে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারনা করেন ফায়ার সার্ভিস।অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত এক অসহায় দরিদ্র জানান, আমার বসত-ঘর থেকে এ আগুনের সূত্রপাতের সৃষ্টি হয়েছিল। সকালে তিনি ছাগলের ঘর পরিষ্কার করছিলেন। হঠাৎ তার বসতঘর থেকে ধোঁয়া বের হতে দেখে বুঝতে পারেন আগুন লেগেছে।

    এরপর স্থানীয়দের সহযোগিতায় তারা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন এবং ফায়ার সার্ভিসে খবর দিলে তারা আগুন নিয়ন্ত্রণে আনেন। এমন কি ১০টি পরিবারের বসতঘর ও আসবাবপত্র, চাল, ডালসহ সংসারের সবকিছু ভস্মীভূত হয়েছে।ভুক্তভোগী তবিজ উদ্দিন জানান, ১০টি পরিবারের প্রায় ৩০ জন মানুষের সহায়সম্বল পুড়ে ছাই হয়ে গেছে। এতে তাদের অপূরণীয় ক্ষতি হয়েছে। সরকারি সহযোগিতা চেয়ে একই কথা জানান আরও ৭-৮টি ভুক্তভোগী পরিবার।

    উপজেলা নির্বাহী কর্মকর্তার পক্ষে উপজেলা কৃষি কর্মকর্তা অরুন চন্দ্র রায় এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আব্দুল হাকিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
    এছাড়া থানার ওসি আজম উদ্দিন মাহমুদ সরেজমিন পরিদর্শন করেছেন বলে জানা গেছে। মহাদেবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান মিলন বলেন, বিষয়টি জেলা প্রশাসনকে জানানো হয়েছে।ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারের মাঝে একটি কম্বল, ২০ কেজি চাল, ১ কেজি তেল, ২ কেজি ডাল ও লবণ বিতরণ করা হয়েছে। তাদের বসতঘর পুনর্নির্মাণে প্রয়োজনীয় ব্যবস্থ্যা গ্রহণ করবেন বলেও জানান তিনি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ