• জাতীয়

    নওগাঁ-২ আসনের বিপুল ভোটে নৌকার প্রার্থী শহীদুজ্জামান সরকার বিজয়ী

      প্রতিনিধি ১৩ ফেব্রুয়ারি ২০২৪ , ১২:০২:০৭ প্রিন্ট সংস্করণ

    কাওছার হাবিব-পত্নীতলা নওগাঁ:

    স্থগিত হওয়া নওগাঁ-২ আসনের অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের বেসরকারি ফলাফল ঘোষণা করা হয়েছে। সোমবার (১২ ফেব্রুয়ারী) রাত সাড়ে ৯টায় নওগাঁর জেলা প্রশাসকের হলরুমে প্রাথমিকভাবে বেসরকারি ফলাফল ঘোষণা করা হয়। ফলাফল ঘোষণা করেন জেলা প্রশাসক ও জেলা রির্টানিং কর্মকর্তা গোলাম মওলা। এর আগে উৎসবমুখর পরিবেশে সকাল ৮টা হতে বিরতিহীন ভাবে ভোট গ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত।

    ভোট গ্রহণ ও গণনা শেষে নওগাঁ-২ (ধামুইরহাট-পত্নীতলা) আসনের ১২৪টি ভোটকেন্দ্রের পূর্নাঙ্গ ফলাফল ঘোষণা করা হয়। এতে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী শহীদুজ্জামান সরকার বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। এ নিয়ে টানা ৪র্থ বারের মত সংসদ সদস্য নির্বাচিত হলেন তিনি। ১২৪টি ভোটকেন্দ্রের ঘোষিত ফলাফলে নৌকা প্রতীকে ভোট পড়েছে ১ লাখ ১৮ হাজার ৯৪১ ভোট।

    অন্যদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী (ট্রাক) প্রতীকে ইঞ্জিনিয়ার আখতারুল আলম পেয়েছেন ৭৪ হাজার ৩৮১ টি ভোট। স্বতন্ত্র প্রার্থী মেহেদী মাহমুদ রেজা (ঈগল) প্রতীকে পেয়েছেন ১ হাজার ৪২৬ ভোট। এবং জাতীয় পার্টির মনোনীত (লাঙ্গল) প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন পেয়েছেন ৪ হাজার ৮৪ ভোট।

    বেসরকারি ফলাফল অনুযায়ী আওয়ামীলীগ মনোনীত প্রার্থী শহীদুজ্জামান সরকার তার নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে ৪৪হাজার ৫৬০ ভোট বেশি পেয়ে জয়লাভ করেন।
    এ আসনে মোট ৩ লাখ ৫৬হাজার ১৩২জন ভোটার নিয়ে ৪ জন প্রার্থী তাদের নির্বাচনী প্রতিদ্বন্দ্বীতা করেন। এই আসনটিতে মোট ৫৭.২১% ভেটার উপস্থিতি কাস্ট করা সম্ভব হয়েছে বলে জানান জেলা প্রশাসক ও জেলা রির্টানিং কর্মকর্তা গোলাম মওলা।

    উল্লেখ্য, ৭ জানুয়ারি সারাদেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হলেও নওগাঁ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী আমিনুল হকের মৃত্যুর কারণে এ আসনটিতে ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন (ইসি)। পরবর্তীতে নির্বাচন কমিশনের ঘোষিত তারিখ অনুযায়ী আজ ১২ ফেব্রুয়ারী ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ