• দুর্ঘটনা

    গলাচিপায় ফিড ব্রয়লার কারখানায় সিলিন্ডার বিস্ফোরণে শ্রমিক আহত

      প্রতিনিধি ১৩ ফেব্রুয়ারি ২০২৩ , ১০:৩৬:০৩ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ রিপন-পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    খোজনিয়ে জানা যায়, আহত শ্রমিক মো. সুজন মৃধা (১৯) বাঁশবুনিয়া গ্রামের মো, আশ্রাব মৃধার ছেলে এবং মেসার্স ইস্টার্ণ ইউরো ফিড মিলস কারখানায় কর্মরত শ্রমিক।আরো জানা যায়, মেসার্স ইস্টার্ণ ইউরো ফিড মিলস্ এর শ্রমিক বয়লারের সিলিন্ডারের বাতাস প্রবাহের জন্য বিকাল ৫টার দিকে বয়লার সিলিন্ডার চালু করে। বয়লার সিলিন্ডার চালু করার সাথে সাথে মেশিনটিতে বিকট শব্দ হয়। এক পর্যায়ে ব্রয়লার মেশিনটির সিলিন্ডারের বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে কারখানার দেয়াল ভেঙ্গে পড়ে এবং ব্রয়লার কারখানার সিলিন্ডারটি ছিটকে গিয়ে বিদ্যুতের তারের সাথে স্বজোরে আঘাত লেগে পাশের বিলে ছিটকে গিয়ে পড়ে।

    এ সময় কর্মরত শ্রমিক সুজন মৃধার শরীরে আগুণ লেগে শরীরের বিভিন্ন অংশ পুড়ে যায়। পরে স্থানীয়রা তার ডাক চিৎকার ও বিকট শব্দ শুনে তাকে উদ্ধার করে পটুয়াখালী ২৫০ শয্যা বিশিষ্ট মেডিকেল কলেজ হাসপাতালে এনে ভর্তি করেন।
    আহত সুজন মৃধার অবস্থা গুরুতর হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়। এ বিষয়ে প্রত্যক্ষদর্শী ছিদ্দিক মৃধা, সাবেক ইউপি সদস্য শাহ আলম ঘটনার বিবরন দিয়ে বলেন, আমরা বিকট শব্দ শুনে রাস্তায় এসে ফিড ব্রয়লার কারখানার সিলিন্ডার বিস্ফোরণ সম্পর্কে জানতে পারি।

    এ সময় আমরা লোক জন নিয়ে আহত সুজন মৃধাকে উদ্ধার করে হাসপাতালে পাঠাই। এ বিষয়ে আহত সুজন মৃধার বাবা আশ্রাব মৃধা বলেন, আমার ছেলে এই কারখানায় কাজ করে। আগে আমরা কখনো এ ধরণের দুর্ঘটনা দেখি নাই। আমার ছেলেটা পুড়ে গিয়েছে। তার শরীরের দিকে তাকানো যায় না। আমি গরিব মানুষ এখন ওর চিকিৎসা কীভাবে করব জানি না। কারখানা মালিক পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করলে আজ হয়ত আমার ছেলের এ অবস্থা হতো না।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ