• আইন ও আদালত

    ৯২% মুসলমানের দেশে মদ পান করার অনুমতি বরদাশত করা হবেনা মুফতী সৈয়দ মোঃ ফয়জুল করীম

      প্রতিনিধি ২৫ ফেব্রুয়ারি ২০২২ , ৪:৪১:২৯ প্রিন্ট সংস্করণ

    মু. আঃ কাদের কারিমী-বরিশাল জেলা প্রতিনিধি:

    বরিশাল কোতোয়ালি থানায় চরমোনাই নামক ইউনিয়নে ৩ দিন ব্যাপী বাৎসরিক মাহফিলের ১ম দিন২৫ ফেব্রুয়ারী শুক্রবার জুমআর নামাযের পরে মুফতী সৈয়দ মোঃ রেজাউল করিম (পীর সাহেব চরমোনাই) এর উদ্ভোধনী বয়ানের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে শুরু হয় মাহফিলের কার্যক্রম। উক্ত মাহফিলে দেশের বিভিন্ন স্থান থেকে ছুটে আসে লক্ষ লক্ষ ইসলাম প্রেমী তাওহীদি জনতা।মাহফিলে আগত মুসুল্লিদের উদ্দেশ্যে জুমআর নামাযের পুর্বে বয়ান পেশ করেন, নায়েবে আমীর মুফতী সৈয়দ মোঃ ফয়জুল করীম (শায়খে চরমোনাই)।

    উক্ত বয়ানে বাংলাদেশের সরকারি মহল থেকে ভেসে আসা ২১ বৎসর বয়স হলে মদ পান করার অনুমতি এবং১০০ মদখোর থাকলে মদের দোকান খোলার অনুমতি পাবে,এটা ৯২% মুসলমানের দেশে কল্পনা ও করা যায় না। এ প্রসঙ্গে সরকারের তীব্র সমালোচনা করে শায়খে চরমোনাই বলেন ৭২ এর সংবিধানে মদ পান করাকে সম্পুর্ণ নিষিদ্ধ করেছিলেন শেখ মজিবুর রহমান। সুতারং বর্তমানের আওয়ামী লীগ শেখ মজিবুর রহমানের আদর্শের আওয়ামী লীগ নয়,বরং নেশাখোর, মদখোর, দিল্লীর আদর্শের আওয়ামী লীগ।

    তিনি বলেন মদ পান করা ইসলামে হারাম এটাকে হালাল করার এখতিয়ার কারো নাই। আর মদ পান করা যেহেতু সমস্ত গুনাহের উৎস, তাই এটা পান করার অনুমতি কিছুতেই বরদাশত করা হবেনা। তিনি মদ পান করার অনুমতি না দেয়ার জন্য বাংলাদেশ সরকারকে আহবান জানান। আর যদি ইসলাম কে উপেক্ষা করে মদ পান করার অনুমতি দেয়া হয়, তাহলে বাংলাদেশের ইসলাম প্রেমী মানুষ এমন আন্দোলন গড়ে তুলবে যে আন্দোলন বরদাশত করতে না পেরে আপনি ক্ষমতা ছাড়তে বাধ্য হবেন বলেও হুশিয়ারী দেন মুফতী সৈয়দ মোঃ ফয়জুল করীম।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ