• আইন ও আদালত

    আমিনপুর থানা পুলিশের উদ্যোগে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন

      প্রতিনিধি ২৯ অক্টোবর ২০২২ , ৬:০৯:৫৯ প্রিন্ট সংস্করণ

    আলমগীর হুসাইন অর্থঃ

    “কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র, শান্তি- শৃঙ্খলা সর্বত্র ” এই স্লোগান কে সামনে রেখে আমিনপুরে উদযাপিত হলো কমিউনিটি পুলিশিং ডে -২০২২। আমিনপুর থানা কতৃক আয়োজিত কমিউনিটি পুলিশিং ডে -২০২২ উপলক্ষে একটি শোভাযাত্রা ও শোভাযাত্রা পরবর্তী আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি রওশন আলী’ র সভাপতিত্বে ও আমিনপুর থানার এসআই রনি শাহার সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আমিনপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল হক বাবু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা জেলা পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য ও আমিনপুর থানা কমিউনিটি পুলিশিং এর সভাপতি আনোয়ারা আহমেদ। আলোচনা সভায় উপস্থিত ছিলেন আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) এমরান হোসেন তুহিন,

    এসআই মাহমুদ, এসআই তরিকুল ইসলাম , এসআই শাহীন, এসআই ব্রজেশ্বর ব্রর্মন, এসআই মানিক সহ আমিনপুর থানায় কর্মরত এসআই এএসআই ও পুলিশ সদস্য বৃন্দ। এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতা সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় আনোয়ারা আহমেদ গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন। তিনি আমিনপুর থানার মাদক ও অপরাধ নিয়ন্ত্রনে পুলিশের ভুমিকা উল্লেখ করেন। আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) এমরান হোসেন তুহিন থানা এলাকার আইন শৃঙ্খলা রক্ষায় সকলের সহযোগিতা কামনা করেন। এ সময় তিনি বিদায়ী আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি রওশন আলী’ র স্মৃতিচারন সহ তার জীবনের সার্বিক সফলতা কামনা করেন।

    আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বেড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল হক বাবু বলেন, কমিউনিটি পুলিশিং হলো তৃণমূল পর্যায়ে পুলিশ ও জনগণের সেতুবন্ধন। এজন্য বলা হয় পুলিশই জনতা – জনতাই পুলিশ। তিনি বলেন কমিউনিটি পুলিশিং ব্যবস্থা চালু হওয়ায় দেশের মানুষ সচেতন হয়েছে, তারা যেকোনো সমস্যায় পুলিশের সরণাপন্ন হচ্ছে। এজন্য তাদের সবসময় থানায় আসতে হচ্ছে না বিট পুলিশিং এর মাধ্যমে তারা সেবা গ্রহন করছে। সেই সাথে তিনি দালাল মুক্ত থানা গঠন করায় আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি রওশন আলী কে ধন্যবাদ জ্ঞাপন করার পাশাপাশি সকল কে দালালের সহায়তা না নিয়ে সরাসরি পুলিশের সাথে যোগাযোগ করার আহবান জানান। সভাপতির বক্তব্যে আমিনপুর থানার বিদায়ী ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি রওশন আলী তার ১৯ মাসের কর্মকাণ্ডের স্মৃতিচারণ করার পাশাপাশি সকলের নিকট পরবর্তী কর্মস্থলে যোগদানের জন্য বিদায় গ্রহন করেন। সেই সাথে তিনি আমিনপুর বাসীর সার্বিক মঙ্গল কামনা করেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ