• বরিশাল বিভাগ

    ২ জুন জাতীয় ওলামা-মাশায়েখ আইম্মা পরিষদ-এর উদ্যোগে ওলামা সম্মেলন

      প্রতিনিধি ৩১ মে ২০২২ , ১১:০০:৩৬ প্রিন্ট সংস্করণ

    আঃ কাদের কারিমী-বরিশাল জেলা প্রতিনিধি:

    ২ জুন ঢাকার ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স কাকরাইলে জাতীয় ওলামা-মাশায়েখ আইম্মা পরিষদ -এর উদ্যোগে ওলামা সম্মেলন। ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব ও জাতীয় ওলামা মশায়েখ আইম্মায়ে পরিষদের সাধারণ সম্পাদক গাজী আতাউর রহমান বলেন, চরম বিতর্কিত ঘাদানিক কর্তৃক গঠিত কথিত ‘গণকমিশন’ সম্মানিত ১১৬ জন আলেম এবং ১০০০ মাদরাসার বিরুদ্ধে যে জঘন্য শ্বেতপত্র প্রকাশ করেছে, এ সম্মেলন থেকে তা মোকাবেলার কৌশল নির্ধারণ করা হবে।

    দেশের সকল ধারার ওলামা-মাশায়েখের বিরুদ্ধে ইসলাম এবং দেশবিরোধী শক্তি যে আঘাত করেছে, এ সম্মেলন থেকে তার জবাব দেয়া হবে। এদেশে ইসলামের বিকাশ থামিয়ে দেবার জন্যে যে সুদূরপ্রসারী চক্রান্ত শুরু হয়েছে, সে চক্রান্ত মোকাবেলার পরিকল্পণা গ্রহন করা হবে এ সম্মেলন থেকে।
    বাংলাদেশ থেকে ইসলামী শিক্ষা ও সংস্কৃতি মিটিয়ে দেবার যে বহুমাত্রিক আক্রমন শুরু হয়েছে, তা প্রতিহত করার সংকল্প গ্রহন করা হবে এ সম্মেলন থেকে দেশের সম্মানিত আলেম সমাজকে জনসমাজে হেয়প্রতিপন্ন করার যে ষড়যন্ত্র চলছে, তা মোকাবেলায় ঐক্যবদ্ধ কর্মপন্থা উদ্ভাবন করা হবে এ সম্মেলন থেকে।

    এ সম্মেলনে বাংলাদেশের সকল ধারার এবং সকল মাসলাকের ওলামা মাশায়েখগণকে দাওয়াত দেয়া হয়েছে। এ সম্মেলনে কোন ব্যক্তিবিশেষকে হাইলাইট করা হয়নি। এ সম্মেলন কোন ব্যক্তির নামেও ডাকা হয়নি। বরং শুধু ‘জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ’ নামে একটি ব্যানার ব্যবহার করা হয়েছে মাত্র। এ সম্মেলনের কোন রাজনৈতিক বা দলীয় এজেন্ডা নেই। এ সম্মেলন উদারতার এক উজ্জল দৃষ্টান্ত হয়ে থাকবে, ইনশা আল্লাহ। যে ১১৬ জন সম্মানিত আলেমের বিরুদ্ধে জঘন্য অপবাদ আরোপ করা হয়েছে, এদের কেউ কেউ বিনা বিচারে কারারুদ্ধ।

    অন্য সবাইকে আমরা আপ্রাণ চেষ্টা করে যাচ্ছি, সম্মেলনে উপস্থিত করানোর জন্যে। আমরা কয়েকটি টিমে বিভক্ত হয়ে দাওয়াতী কাজ চালিয়ে যাচ্ছি যে ১০০০ মাদরাসার বিরুদ্ধে চরম মিথ্যাচার করা হয়েছে, আমরা সেসব মাদরাসার মুহতামিমগণকেও সম্মেলনে উপস্থিত হয়ার জন্যে দাওয়াতী কর্যক্রম চালিয়ে যাচ্ছি।নানাবিধ প্রতিকূলতার মাঝেও আমরা আমাদের প্রতিনিধিগণের মাধ্যমে সবার কাছে দাওয়াত পৌঁছে দেয়ার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছি।

    তাঁর পরও যদি সংশ্লিষ্ট সম্মানিত কোন আলেমের কাছে সম্মেলনের দাওয়াত যথা সময়ে না পৌঁছে, তাহলে আমাদের অনিচ্ছাকৃত অপারগতাকে ক্ষমার দৃষ্টিতে দেখে, সম্মেলনে উপস্থিত হয়ে একটি মহৎ উদ্যোগকে সফলতার দিকে এগিয়ে নিয়ে যাবার জন্যে সবার প্রতি বনীতভাবে নিবেদন করছি।
    পাশাপাশি জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের প্রতিটি জেলা ও মহানগর কমিটির সম্মানিত নেতৃবৃন্দকে অনুরোধ করছি, আপনারা আপনাদের নিজনিজ শাখার আওতাধীন ওলামা হযরতগণের কাছে যথযথভাবে সম্মেলনের দাওয়াত পৌঁছে দিন এবং তাঁদেরকে সম্মেলনে নিয়ে আসার উদ্যোগ গ্রহন করুন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ