• রাজশাহী বিভাগ

    কোন হাসপাতাল তাদের পূর্ব শর্ত ছাড়া কোনভাবেই চলতে পারবে না: রাজশাহীতে স্বাস্থ্যমন্ত্রী

      প্রতিনিধি ১২ মার্চ ২০২৪ , ৯:৪৮:১৫ প্রিন্ট সংস্করণ

    মোঃ মমিনুল ইসলাম মুন-বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

    স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, হাসপাতালগুলোতে পরিদর্শন চলবে। আমি একটা স্পষ্ট কথা বলে দিই; কোন হাসপাতাল তাদের পূর্ব শর্ত ছাড়া কোনভাবেই চলতে পারবে না। কারণ একটা অপারেশন করতে গেলে যা যা দরকার, একটা হার্টের রোগী রাখতে গেলে যে সমস্ত ব্যাকসাপর্ট দরকার এটা ছাড়া কোনদিনই কোন হাসপাতালকে অনুমোদন দেওয়া হবে না। আর সেখানে যদি অপারেশন করতে গিয়ে কোন দুর্ঘটনা ঘটে তার দায়-দায়িত্ব ওই হাসপাতাল ও ওই চিকিৎসককেই নিতে হবে।

    তিনি আজ দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।
    মন্ত্রী আরও বলেন, সব মেডিকেল কলেজ হাসপাতালেই রোগী মাটিতে পড়ে থাকে। এ হাসপাতালেও রোগী মাটিতে পড়ে আছে। আমি যেটি বলতে চাই তা হল- প্রান্তিক জনগোষ্ঠীর কাছে যদি আমরা চিকিৎসা সেবা পৌঁছে না দিতে পারি তাহলে মেডিকেল কলেজ হাসপাতালগুলোতে চাপ কোনো দিনই কমবে না। মেডিকেল কলেজ শুধু চিকিৎসা সেবা দেওয়া জন্য নয়। এখানে শিক্ষা, গবেষণা সবই চলবে। আশাকরি আমরা এগুলো সমাধান করতে পারবো।

    এর আগে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করে রোগীদের সঙ্গে কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী। এ সময় তিনি হাসপাতালে আইসিইউ কমপ্লেক্স উদ্বোধন করেন। পরে হাসপাতাল সম্মেলন কক্ষে চিকিৎসকদের সঙ্গে মতবিনিময় করেন তিনি। সভায় স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা: রোকেয়া সুলতানা, রাজশাহী সদর আসনের এমপি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. নওশাদ আলী, হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এফ এম শামীম আহমেদসহ হাসপাতালের চিকিৎসকরা উপস্থিত ছিলেন। #

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ