• আইন ও আদালত

    হাটিকুমরুলে জমি নিয়ে বিরোধের জেরে হামলা আহত-৪

      প্রতিনিধি ৭ জুন ২০২৩ , ১১:৫৭:০৪ প্রিন্ট সংস্করণ

    মোঃ লুৎফর রহমান লিটন-সলঙ্গা সিরাজগঞ্জ প্রতিনিধি:

    সিরাজগঞ্জের সলঙ্গার হাটিকুমরুলের চড়িয়া শিকার গ্রামে জমি নিয়ে বিরোধের জেরে চড়িয়া শিকার গ্রামের সামছুল আলম ও তার গর্ভবতী মেয়ে সাথি খাতুনের উপর হামলা চালানোর অভিযোগ উঠেছে একই গ্রামের আবু সাইদ গংদের বিরুদ্ধে।
    অভিযোগ সুত্রে জানাযায়,গত ২রা জুন বিকালে হাটিকুমরুলের চড়িয়া শিকার গ্রামের মৃত রহিস সরকার এর ছেলে আবু সাইদের (৫৫) নেতৃত্বে লোহার রড,দা,শাবল,লাঠি দিয়ে সামছুল আলম ও তার গর্ভবতী মেয়ে সাথি খাতুনসহ পরিবারের সকলের উপর হামলা চালায়। এতে গুরুতর ভাবে আহত হয় ভুক্তভোগী সামছুল আলম ও তার গর্ভবতী মেয়ে সাথি খাতুন সহ ৪ জন। স্থানীয়রা তাদেও উদ্ধার করে সিরাজগঞ্জ ২৫০ শয্যা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতালে ভর্তি করান।
    এ বিষয়ে ভুক্তভোগী সামছুল আলম বাদী হয়ে সলঙ্গা থানায় লিখিত অভিযোগ ও ৬জুন বিজ্ঞ আদালতে ৮ জন কে আসামি করে মামলা করেন।

    আসামীরা হলেন-চড়িয়া শিকার গ্রামের আব্দুর রহমান ফকিরের ছেলে মানিক (২৮) রফিকুল ইসলাম (৪১) মৃত শামসুদ্দোহার ছেলে আলম(৫২) মজিদ ফকিরের ছেলে সবুজ (২৮) মৃত মন্তাজ ফকিরের ছেলে মজিদ ফকির (৫৮) মৃত মেহের আলীর ছেলে সুজাব আলী ৪৫,আবু সাইদের ছেলে ইউনুস আলী (৩০)মৃত রহিজ সরকারের ছেলে আবু সাইদ (৫৮)।
    ভুক্তভোগী সামছুল আলম প্রতিবেদককে বলেন-৩৭৯নং খতিয়ানের ২৯৪নং দাগের ৭.২০শতক ভুমি রেকর্ডিয় মালিকের কাছ থেকে ২০১৭ সালে কিনে খাজনা খারিজ মুলে বসত বাড়ি নির্মান করে দির্ঘ্য দিন যাবৎ ভোগ দখল করছি। এমতাবস্থায় মানিক বিভিন্ন সময় কাগজ বিহিন ওয়ারিশ দাবি করে আমাকে প্রান নাশের হুমকি ও ৫০ লক্ষ টাকা চাদা দাবি করে।

    আমি চাদার টাকা না দেয়ায় আসামি আবু সাইদের নেতৃত্বে ৮/১০ গত ২রা জুন বিকাল ৬ ঘটিকার সময় আমার বাড়ি জোর পূর্বক দখল করতে আসে। আমি এতে বাধা দিলে আমাদের উপর তারা হামলা চালায়। আমি ন্যায় বিচার দাবী করছি। অভিযোগের বিষয়ে জানতে আসামীদের বাড়ীতে গেলে তারা কৌশলে সটকে পরে এবং তাদের ব্যবহিত মুঠোফোন বন্ধ করে দিলে তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি। বিষয়টি তদন্ত করে আইনগত পদক্ষেপ নেয়া হবে বলে মুঠোফোনে জানিয়েছেন সলঙ্গা থানার ভারপাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ শহিদুল ইসলাম।#

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ