• আইন ও আদালত

    হত্যা মামলায় যাবজ্জীবন কারাদন্ড প্রাপ্ত পলাতক আসামি ২৭ বছর পরে ধরা পরলো র‍্যাব-৫ এর জালে

      প্রতিনিধি ২৪ জুলাই ২০২২ , ৫:২৯:১৪ প্রিন্ট সংস্করণ

    নাটোরের নলডাঙ্গার শাহাদাত হোসেন হত্যা মামলার যাবজ্জীবন কারাদন্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামি শাহজাহান আলীকে ২৭ বছর পর সিরাজগঞ্জেরর হাটিকুমরুল থেকে গ্রেফতার করেছে র‍্যাব-৫। শনিবার সকাল ৬ টার দিকে তাকে গ্রেফতারের পর সিপিসি-২ নাটোর ক্যাম্পে নিয়ে এসে এক সংবাদ সম্মেলনের মাধ্যেমে এসব তথ্য জানান র‍্যাব – ৫ এর উপ অধিনায়ক মেজর হাসান মাহমুদ,পিএসসি। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নাটোর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক অতিঃ পুলিশ সুপার ফরহাদ হোসেন, কোম্পানী উপ অধিনায়ক রফিকুল ইসলাম।

    গ্রেফতারকৃত শাহজাহান আলী নাটোরের নলডাঙ্গা উপজেলার পশ্চিম সোনাপাতিল গ্রামের মৃত হোসেন আলীর ছেলে।
    সংবাদ সম্মেলনে জানানো হয়, ১৯৯২ সালের ১৭ মে ব্যক্তিগত শত্রুতার জের ধরে নলডাঙ্গার বারনই নদীতে গোসল করার সময় প্রকাশ্যে শাহাদত হোসেনকে ছুড়িকাঘাতে হত্যা করে পালিয়ে যায় শাহজাহান আলী। এ ঘটনায় নিহতের ভাই সেকেন্দার আলী বাদী হয়ে শাহজাহান আলীকে আসামি করে নলডাঙ্গা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মাললা চলাকালীন সময় আসামি শাহজাহান আলী পলাতক ছিল। পলাতক থাকা অবস্থায় মামলার তদন্তকারী কর্মকর্তা শাহজাহানের বিরুদ্ধে আদালতে চার্জশীট প্রদান করেন।

    দীর্ঘ তিন বছর মামলার স্বাক্ষ্যগ্রহন শেষে ১৯৯৫ সালের ২৯ মে নাটোরের জেলা সেশন আদালত অভিযুক্ত শাহজাহান আলীকে যাবজ্জীবন কারাদন্ড এবং ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের কারাদন্ড প্রদান করেন। মামলায় সাজা হওয়ার পর থেকে সে আত্মগোপনে চলে যায়। পরে সাজাপ্রাপ্ত শাহজাহান আলীকে গ্রেফতারের উদ্দ্যোগ নিয়ে বিভিন্ন স্থানে অভিযান চালায় র‍্যাব। এরই এক পর্যায়ে গোপন সংবাদের ভিত্তিতে সিরাজগঞ্জের হাটিকুমরুল এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে তাকে আদালতের মাধ্যেমে কারাগারে প্রেরণ করা হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ