• আমার দেশ

    স্বাধীনতা যুদ্ধে নেতৃত্ব, রাজনৈতিক অবদান

      প্রতিনিধি ১০ ডিসেম্বর ২০২১ , ৬:৩৯:৪৬ প্রিন্ট সংস্করণ

    মোঃ লুৎফর রহমান লিটন-সলংগা সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

    ১৯৭৫ সালের ৩রা নভেম্বর জেলখানায় নির্মম ভাবে হত্যার স্বীকার সাবেক প্রধানমন্ত্রী শহীদ এম মনসুর আলী স্মরণে রাজশাহী পদ্মা আবাসিক এলাকায় আরডিএ বাস্তবায়নে ও পরিচালনায় গড়ে উঠেছে শহীদ ক্যাপটেন মনসুর আলী বড় একটি পার্ক।ধন্যবাদ রাজশাহী আরডিএ কতৃপক্ষ কে।বর্তমানে অযত্ন,অবহেলায়, আগাছা- পরগাছা ও জঙ্গলে পরিপূর্ণ হয়ে ব্যবহার অনুপযোগী হয়ে পড়ে রয়েছে। একমাত্র কিছু কিছু প্রেমিক- প্রেমিকা নির্জন স্হান হিসেবে এই পার্কে প্রবেশ করে থাকে বলে এলাকাবাসীর অভিযোগ রয়েছে।

    বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যোগ্য রাজনৈতিক সহচর, সহযোদ্ধা ও ঘনিষ্ঠনএবং আওয়ামী রাজনীতি সহ দেশ প্রেমিক জেলখানায় হত্যা করা ৪ জনের অন্যতম একজন শহীদ এএইচএম কামরুজ্জামান এর নিজ অন্চলে অপর শহীদ ক্যাপটেন মনসুর আলীকে সন্মান দেখিয়ে ও তার স্মৃতিতে রাজশাহীর বিশাল এলাকা নিয়ে গড়ে ওঠা পদ্মা আবাসিক এলাকায় জামে মসজিদ সংলগ্ন এই বিশাল পার্কটি করায় আরডিএ কতৃপক্ষকে ধন্যবাদ।

    করোনাকালিন সময় থেকে এই পার্কটি অযত্ন আর অবহেলায় ও পরিস্কার পরিচ্ছন্ন না করায় অসামাজিক কর্মকান্ডের আখড়ায় পরিনত হয়েছে। যা স্বাধীনতার সূর্য সন্তান দেশের সাবেক প্রধানমন্ত্রী শহীদ ক্যাপটেন এম মনসুর আলীর প্রতি সন্মানটা অসন্মানে পরিনত হচ্ছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্হা নেয়ার জন্য আরডিএ কতৃপক্ষ সহ রাজশাহী সিটি মেয়র শহীদ এএইচএম কামরুজ্জামানের সুযোগ্য সন্তান, বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়ামের সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন সাহেবের সুদৃষ্টি কামনা করছি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ