• আমার দেশ

    স্কুল শিক্ষিকার বিরুদ্ধে ছাত্র নির্যাতনের অভিযোগ

      প্রতিনিধি ১৯ অক্টোবর ২০২২ , ৯:৪০:৩৯ প্রিন্ট সংস্করণ

    এম.এম জুনায়েদ কামাল-নোয়াখালী জেলা প্রতিনিধি

    নোয়াখালীর কোম্পানীগঞ্জের মাকসুদাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা হাসিনা আক্তার সুমির বিরুদ্ধে চতুর্থ শ্রেণির ছাত্রকে প্রাইভেট না পড়ায় নিয়মিত ক্লাসে শারীরিক ও মানসিক টর্চার করার অভিযোগ পাওয়া গেছে।

    এ ঘটনায় গতকাল মঙ্গলবার (১৮ অক্টোবর) বিকেলে ভুক্তভোগী শিক্ষার্থীর বাবা জায়দল হক কচি কোম্পানীগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন।

    লিখিত অভিযোগে বলা হয়, গত কিছু দিন যাবত মাকসুদাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা হাসিনা আক্তার সুমি চতুর্থ শ্রেণির ছাত্র জাজিউল হককে তার কাছে প্রাইভেট পড়তে চাপ প্রয়োগ করে আসছে। ওই শিক্ষার্থী তার কাছে প্রাইভেট না পড়ার কারণে ওই শিক্ষার্থীকে নিয়মিত ক্লাসে শারীরিক ও মানসিক টর্চার করে এবং পরীক্ষার খাতায় সে সম্পূর্ণ প্রশ্নের সঠিক উত্তর প্রদান করলেও তাকে যথাযথ নাম্বর প্রদান করা হয়নি।

    এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে অভিযোগ করেও কোন প্রতিকার পাওয়া যায়নি। অভিযুক্ত সহকারি শিক্ষিকা হাসিনা আক্তারের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করেও পাওয়া যায়নি। পরে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুল বাশারের কাছে অভিযোগের বিষয়টি জানতে চাইলে তিনি বলেন- আমি একটি রেলিতে থাকা অবস্থায় এ বিষয়ে আমার কাছে অভিযোগ আসে। রেলি শেষ করে আনিত অভিযোগ নিয়ে আমি কোনো পদক্ষেপ নেওয়ার আগেই সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি দ্রুত ছড়িয়ে পড়ে। এটি তদন্তাধীন বিষয়। এ বিষয়ে কোন কথা বলতে আমি রাজি নয়।

    কোম্পানীগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এবিএম নুরুজ্জামানের কাছে অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমরা লিখিত অভিযোগ পেয়েছি। নাম্বার টেম্পারিংয়ের অভিযোগ থাকায় ওই স্কুলের অন্য শিক্ষিকা দিয়ে খাতা পুনরায় মূল্যায়ন করা হয়। যিনি অভিযুক্ত শিক্ষিকা তিনি নাম্বার দিয়েছেন ১০ পরে ফরিদা ইয়াসমিন নামে আরেক শিক্ষিকাকে দিয়ে খাতা মূল্যায়ন করলে দেখা যায় সে পেয়েছে ১১। নাম্বারের তেমন পার্থক্য নেই। যেহেতু লিখিত অভিযোগ পেয়েছি তাই ছাত্রকে তার কাছে প্রাইভেট না পড়ায় নিয়মিত ক্লাসে শারীরিক ও মানসিক টর্চারের বিষয়টি তদন্ত করা হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ