• Uncategorized

    সেক্টর কমান্ডার আবু ওসমান চৌধুরীর মৃত্যুতে শেখ ফজলে নূর তাপসের শোক প্রকাশঃ

      প্রতিনিধি ৫ সেপ্টেম্বর ২০২০ , ১২:৪৯:১৮ প্রিন্ট সংস্করণ

     

    এস এম কামরুল হক স্টাফ রিপোর্টারঃ

    আবু ওসমান চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

    মুক্তিযুদ্ধকালীন ৮ নম্বর সেক্টরের কমান্ডার আবু ওসমান চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

     

    ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস আজ এক শোকবার্তায় আবু ওসমান চৌধুরীর আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

     

    শোকবার্তায় ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বের প্রতি অবিচল আস্থাভাজন ও তাঁর চেতনার একনিষ্ঠ কর্মী ছিলেন বলেই ১৯৭৫ সালে জাতির পিতাকে সপরিবারে হত্যার পর নভেম্বর মাসে তাঁকে হত্যার উদ্দেশ্যে সে সময় রাষ্ট্রক্ষমতায় থাকা খুনী-অবৈধ সরকার আবু ওসমান চৌধুরীর বাড়িতে হামলা চালানোর মাধ্যমে দুর্বৃত্তায়নের অনেক নজির স্থাপন করেছিল। সেদিন বাড়িতে ছিলেন না বলে তিনি প্রাণে বেঁচে যান।

    ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস আরও বলেন, ১৯৭১ সালের ২৫ মার্চ অপারেশন সার্চলাইট শুরুর পর তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে আবু ওসমান চৌধুরী তাঁর আস্থাভাজন সৈনিকদের নিয়ে বিদ্রোহ ঘোষণা করেছিলেন বলেই তা ইপিআরে কর্মরত কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন সেক্টরে কর্মরত অন্যান্য বাঙালি অফিসারদেরকে অনুপ্রাণিত করেছিল এবং সুদৃঢ় করেছিলো বাঙালি জাতির মনোবল। মহান মুক্তিযুদ্ধে তার এই অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে। তিনি আমাদের হৃদয়ের মনিকোঠায় চিরকাল সমুজ্জ্বল থাকবেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ