• রাজনীতি

    সুজানগরে গৃহহীন পরিবারকে গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধনে প্রেস ব্রিফিং

      প্রতিনিধি ২৫ এপ্রিল ২০২২ , ৯:৩৯:০২ প্রিন্ট সংস্করণ

    পাবনা প্রতিনিধি:

    “আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার” শ্লোগানকে সামনে রেখে মুজিববর্ষ উপলক্ষে দেশের ভুমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম বিষয়ে পাবনার সুজানগর উপজেলা প্রশাসনের আয়োজনে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে উপজেলা পরিষদের হল রুমে উপজেলা নির্বাহী অফিসার মোঃ রওশন আলী’র সভাপতিত্বে সুজানগর কর্মরত বিভিন্ন প্রিন্ট মিডিয়া ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের নিয়ে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

    এই প্রেস ব্রিফিং এ জানানো হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলার পূর্বশর্ত ছিল গরীব, অসহায় মানুষের বাসস্থান সৃষ্টি। ১৯৭২ সালে ২০ ফেব্রুয়ারী তিনি নোয়াখালী জেলার (বর্তমান লক্ষীপুর) চরপোড়াগাছা গ্রাম পরিদর্শন করেন এবং গৃহহীনদের গৃহ নির্মাণের নির্দেশ প্রদান করেন। জাতির পিতার স্বপ্ন পুরণে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না, মাননীয় প্রধানমন্ত্রীর এ ঘোষণা বাস্তবায়য়নের লক্ষ্যে আগামী ২৬ এপ্রিল মঙ্গলবার সকাল ১০ ঘটিকায় ৩য় পর্যায়ে সারা বাংলাদেশে ৩২,৯০৪ টি ঘর উদ্বোধন করবেন।

    সারা দেশের ন্যায় এই উপজেলায় ৩য় পর্যায়ে
    ১৮ টি ঘর ২শতক জমির কুবলিয়ত সহ অভ্যান্তরিত রাস্তা সুপেয় পানি ও বিদ্যুৎ সংযোগ সহ উদ্বোধন করা হবে। এবার ঈদে জনগণের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসাবে এ ঘরগুলি গৃহহীনদের মাঝে বিতরণ করা করবেন। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে মাননীয় সংসদ সদস্য, উপজেলা পরিষদ চেয়ারম্যান, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা সাংবাদিকবৃন্দ, জনপ্রতিনিধিসহ সর্বস্তরের জনসাধারন অংশ গ্রহণ করবেন। ৩য় পর্যায়ে ১৮টি পরিবারের অনুমানিক ৯০ জন গৃহহীন সদস্য পাবে মাথা গোজার ঠাঁই। ফলে ঐ পরিবার হয়ে উঠবেন আত্মপ্রত্যয়ী এবং খুঁজে পাবেন নিজের পায়ে দাঁড়ানোর অবলম্বন। বাসগৃহ গুলো খুবই টেকসই আধুনিক সুযোগ সম্বলিত। এখন পর্যন্ত সুজানগর উপজেলায় ১ম পর্যায়ে ২০টি , ২য় পর্যায়ে- ২৬টি।

    সহ সর্বমোট- ৪৬টি বাসগৃহ উপকারভোগীদের মাঝে জমির কুবলিয়ত সহ গৃহ হস্তান্তর করা হয়েছে। ৩য় পর্যায়ে খাস জমিতে উপজেলার বিভিন্ন স্থানে আরো ১৮ টি গৃহ নির্মাণ কাজ চলমান। সর্বমোট এই উপজেলায় ৬৪ টি পরিবার কে গৃহ নির্মাণ করে দেওয়া হয়।প্রেস বিফ্রিংয়ে উপস্থিত ছিলেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা জিল্লুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাজমুল হুদা, সুজানগর প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ আলী মাষ্টার, সহ-সভাপতি জামিলুর রহমান লিটন, সাধারণ সম্পাদক এম মনিরুজ্জামান, সাংবাদিক রিপন মাহমুদ সহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা বৃন্দ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ