• আইন ও আদালত

    সুজানগরে এক প্রভাবশালী ব্যাক্তির বাঁধায় মসজিদ ও বসত বাড়ি নির্মাণ কাজ বন্ধ

      প্রতিনিধি ১৬ এপ্রিল ২০২৪ , ৮:২২:৩৯ প্রিন্ট সংস্করণ

    এম মনিরুজ্জামান-পাবনা:

    সুজানগরে প্রভাবশালী এক ব্যাক্তির বাঁধায় মসজিদ ও বসত বাড়ি নির্মাণ কাজ বন্ধ সহ একাধিক অভিযোগ পাওয়া গেছে। প্রভাবশালী আব্দুর রাজ্জাক শেখ,ক্রোড় দুলিয়া গ্রামের মৃত জহির শেখের ছেলে। সোমবার সকালে পাবনার সুজানগর উপজেলার তাঁতীবন্দ ইউনিয়নের ক্রোড় দুলিয়া গ্রামের আব্দুর রাজ্জাক শেখের আপন ভাই মোসলেম উদ্দিন শেখ ওরফে বন্দের শেখ অভিযোগ করেন বলেন, আমার নিজস্ব বসত বাড়িতে নতুন করে ঘর নির্মাণ ও বেড়া দিতে দিচ্ছে না তার ভাই। এমনকি এলাকার মানুষের সুবিধার্থে একটি মসজিদ নির্মাণ করতে উদ্যোগ নিয়েছিলাম তাতেই বাঁধা দিয়েছে।

    মসজিদ নির্মাণের খুঁটি,কাঠ, বাঁশ,টিন পড়ে থেকে নষ্ট হয়ে যাচ্ছে। একই গ্রামের মৃত নওশের মন্ডলের ছেলে কামাল মন্ডল অভিযোগ করেন বলেন, বিগত ৭০ বছর ধরে আমার বসত বাড়ির সামনে ১১ শতাংশ জমি ভোগদখল করছি। সেই জমিতে ভরাট করতে বাঁধা দিচ্ছে আব্দুর রাজ্জাক শেখ। থানা পুলিশের ভয় দেখিয়ে ক্ষমতা খাটিয়ে এলাকায় সাধারণ মানুষকে জিম্মি করে রেখেছে। তার বিরুদ্ধে কথা বললে তার মাস্তান বাহিনী দিয়ে হয়রানি করেন। তাঁতীবন্দ ইউনিয়ন পরিষদের সদস্য মকবুল মোল্লা বলেন, এলাকার জনসাধারণের চলাচলের জন্য সরকারি তহবিলের টাকা দিয়ে সড়ক নির্মাণ করেছি।
    সেই সড়কের মাথায় সরকারি জায়গার উপর জোর পূর্বক দোকানপাট নির্মাণ করে ভাড়া দিয়ে রেখেছে আব্দুর রাজ্জাক শেখ।

    নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানান, আব্দুর রাজ্জাক শেখের বেআইনি সব কাজে সহযোগিতা করেন,ক্রোড় দুলিয়া গ্রামের মৃত রজব আলী শেখের ছেলে শাহিন,সেকেন মোল্লার ছেলে আহসান হাবীব আসাই,হাসেন খানের ছেলে রন্জু খান। সম্পত্তি মাটি ভরাট কে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। আব্দুর রাজ্জাক বাদী হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেছে বলে জানান ভুক্তভোগীরা। তবে আব্দুর রাজ্জাক শেখের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, এসব ঘটনা মিথ্যা, আমার জমির উপর কাজ করতে নিষেধ করেছি, জমি মাপ দিয়ে কাজ করলে, আমার কোন আপত্তি নেই।এ বিষয়ে সুজানগর থানার অফিসার ইনচার্জ জালাল উদ্দিন জানান, একটি অভিযোগ পেয়েছি, তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ