• রাজশাহী বিভাগ

    সিরাজগঞ্জ সদর হাসপাতালে উত্তোলন করা হয়না জাতীয় পতাকা

      প্রতিনিধি ১১ জানুয়ারি ২০২২ , ৬:০৩:৩৬ প্রিন্ট সংস্করণ

    মোঃ লুৎফর রহমান লিটন-সলংগা সিরাজগঞ্জ প্রতিনিধি:

    সিরাজগঞ্জ ২৫০শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে উত্তলন করা হয় না জাতীয় পতাকা। সরকারি নিয়ম নীতি তোয়াক্কা না করেই চলছে নিয়মিত অফিস।এতে আত্নত্যাগে অর্জিত এ দেশর স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতীক অবমুল্যায়িত হওয়ায় সর্বমহলে ক্ষোভ বিরাজ করছে। ১৯৭২ সালের জাতীয় পতাকার বিধি মতে,জাতীয় ও বিশেষ দিবস ছাড়া ও প্রতিদিন সরকারি অফিসে নিয়মিত জাতীয় পতাকা উত্তোলন করতে হবে। নিয়ম থাকলেও কতৃপক্ষের স্বেচ্ছাচারিতায় এটা মানা হয়না বলে অভিযোগ উঠেছে।

    হাসপাতালের তত্বাবধায়ক ও আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) এর স্বেচ্ছাচারিতায় প্রতিষ্ঠানটিতে জাতীয় পতাকা উত্তোলন করা হয়না এমন তথ্যের ভিত্তিতে গত সোমবার (১০ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে সরেজমিনে গেলে এর সত্যতা মেলে। দেখাযায় জাতীয় পতাকা উত্তোলনের নির্দিষ্ট জায়গা (ফ্লাগ পোল) থাকলেও সেটি খালি পড়ে আছে। এবিষয়ে কিছু বলতে পারেননি সেখানকার কর্মচারীরা। হাসপাতালের তত্বাবধায়ক ও আবাসিক মেডিকেল অফিসারের সঙ্গে কথা বলতে বলে তারা দ্বায় এড়িয়ে যায় সবাই।

    তবে হাসপাতালের একাধিক সূত্র জানিয়েছে প্রতিষ্ঠানটি জাতীয় পতাকা উত্তোলনের ক্ষেত্রে সবসময়ই উদাসীন। আর এমন অনেক বিষয়েই স্বেচ্ছাচারিতা দেখান হাসপাতালের তত্বাবধায়ক ও আবাসিক মেডিকেল অফিসার।কেন জাতীয় পতাকা উত্তলন করা হয়না এবিষয়ে জানতে চাইলে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক মো. সাইফুল ইসলাম বলেন, আমাকে গেজেট দেখতে হবে যে জাতীয় পতাকা উত্তোলনের কোন নিয়ম বা বাধ্যবাধকতা আছে কি না।

    তারপরে আমি এই বিষয়ে বলতে পারবো। এ বিষয়ে সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মনির হোসেন বলেন, প্রতিটি সরকারি অফিসে যথাযোগ্য মর্যাদায় জাতীয় পতাকা উত্তোলন করতে হবে এটাই নিয়ম। কেন জাতীয় পতাকা উত্তোলন করা হয়না এবিষয়ে আমি খোঁজ নিয়ে দেখবো।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ