• রাজশাহী বিভাগ

    সলঙ্গায় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সারারাত উড়লো জাতীয় পতাকা

      প্রতিনিধি ১৪ জুন ২০২২ , ২:১৮:২৮ প্রিন্ট সংস্করণ

    মোঃ মিজানুর রহমান-জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ:

    সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলাধীন সলঙ্গা ইউনিয়নের নাইমুড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গতকাল সোমবার (১৩ জুন ২০২২) উঠানো জাতীয় পতাকাটি স্কুল ছুটির পর আর নামানো হয়নি! ফলে সারারাত উড়েছে এবং এখনও উড়ছে পতাকাটি। আজ মঙ্গলবার (১৪ জুন)ভোরে ওই গ্রামের এক সচেতন ব্যক্তি হাটতে বের হলে তার চোঁখে পড়ে এটি। কিন্তু স্কুলের সকল কাজে সহযোগিতা করাসহ রাতের নিরাপত্তার স্বার্থে সরকারিভাবে যে,নৈশ প্রহরী কাম দপ্তীরী নিয়োগ দেওয়া রয়েছে অথচ তার চোঁখে পড়েনি পতাকাটি। স্থানীয়দের অভিযোগ নৈশ প্রহরী আলা উদ্দিন সরকারি সকল সুযোগ সুবিধা ভোগ করেন ঠিকই কিন্তু তিনি রাতে স্কুলে থাকেন না।

    আবার স্কুলের ভারপ্রাপ্ত নারী প্রধান শিক্ষক এর বাড়ীও স্কুল সংলগ্ন উত্তর পাশে অথচ তার চোঁখেও এটা পড়েনি। এব্যাপারে প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত)’র চরম অবহেলা রয়েছে। স্থানীয় প্রত্যক্ষদর্শীরা বলছেন স্কুলের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) সহ সকল সহকারী শিক্ষক ও নৈশ প্রহরী জাতীয় পতাকাকে অসম্মান করেছেন,তারা তদন্তপুর্বক তাদের শাস্তির দাবি জানিয়েছেন। এব্যাপারে উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.উজ্জল হোসেন বলেন,

    সংশ্লিষ্ট স্কুলের প্রধান শিক্ষক হয়তো জাতীয় পতাকার বিধিমালাটি জানেন না। কারণ জাতীয় পতাকাটি হলো আমাদের অস্তিত্ব,ত্রিশ লক্ষ্য শহীদ আর দু’লক্ষ্য মা-বোনের সম্ভ্রমহানীর বিনিময়ে অর্জিত হয়েছে এই পতাকা। কাজেই সেই পতাকার প্রতি অসম্মান এবং অবজ্ঞা করা কোনক্রমেই কাম্য নয়। তবে এব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার মাধ্যমে সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নিকট যথাযথ ব্যাখ্যা চাওয়া হবে,এতে ওই প্রধান শিক্ষক সন্তোষজনক ব্যাখ্যা প্রদানে ব্যর্থ হলে তদন্ত পুর্বক তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ