• আমার দেশ

    সমাজ ও রাষ্ট্রের সর্বক্ষেত্রে আল্লাহভীরু নেতৃত্ব প্রতিষ্ঠিত হলে দেশ দুর্নীতিমুক্ত করা সম্ভব

      প্রতিনিধি ১৬ মার্চ ২০২৪ , ১০:০৬:০২ প্রিন্ট সংস্করণ

    আঃ কাদের কারিমী-বরিশাল জেলা প্রতিনিধি:

    ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, রমজান মাসের মূল শিক্ষা হলো আল্লাহভীতি অর্জন করা। মানুষের জীবনের সকলক্ষেত্রে আল্লাহভীতি অর্জন করতে পারলে এ ধরনের মানুষ দ্বারাই কেবল দুর্নীতিমুক্ত দেশ গড়া সম্ভব।
    আজ শনিবার বরিশালের চরমোনাই মাদরাসা ময়দানে অনুষ্ঠিত বিশেষ তালিম তারবিয়াতের আলোচনায় তিনি এসব কথা বলেন।

    ‘ভারত পাশে ছিল বলে নির্বাচনে বড় শক্তি অশুভ খেলার সাহস পায়নি’‘ভারত পাশে ছিল বলে নির্বাচনে বড় শক্তি অশুভ খেলার সাহস পায়নি’পীর সাহেব চরমোনাই বলেন, মানুষের মধ্যে আল্লাহর ভয় না থাকায় দেশের সম্পদ লুটেপুটে খাচ্ছে। দেশের টাকা বিদেশে পাচার করছে। যে ব্যক্তির অন্তরে আল্লাহর ভয় থাকে সে কখনো রাষ্ট্রের সম্পদ কুক্ষিগত করতে পারে না। ব্যাংক লুটের মতো কাজে সম্পৃক্ত হতে পারে না। কাজ না করেই বিল উত্তোলন করতে পারে না। সমাজ ও রাষ্ট্রের সর্বক্ষেত্রে আল্লাহভীরু শাসক প্রতিষ্ঠিত হলে দেশ দুর্নীতিমুক্ত করা সম্ভব।

    তিনি বলেন, রাষ্ট্রের সর্বত্র অশান্তি বিরাজ করছে। মানুষ মানুষকে খুন, হত্যা করছে। এমতাবস্থায় রমজানের শিক্ষা গ্রহণ করে আল্লাহভীরু নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হবে। ইসলামী আন্দোলনের আমীর মুফতী রেজাউল করীম বলেন, রমজানের মাসের সম্মানে বিশ্বের অন্যান্য দেশগুলোতে জিনিসপত্রের দাম কমিয়ে দেয়, ব্যতিক্রম বাংলাদেশে। বাংলাদেশে রমজানের প্রতি ন্যূনতম সম্মানবোধ তো নেই-ই, উল্টো জিনিসপত্রের দাম বাড়িয়ে মানুষকে কষ্ট দেয়।

    সরকার দুর্নীতি বন্ধে পদক্ষেপ না নিলেও ইফতার বন্ধ করতে কাজ করে। অতীতে বিভিন্ন প্রতিষ্ঠানে ইফতারের বরাদ্দ বাতিল করে দিয়ে রমজানের প্রতি অসম্মান করছে। সরকার বিভিন্ন সিন্ডিকেটের মাধ্যমে ব্যাংক, শেয়ারবাজার থেকে শুরু করে সবকিছু লুট করছে। অস্ট্রেলিয়া সিরিজের দল ঘোষণা বাংলাদেশেরঅস্ট্রেলিয়া সিরিজের দল ঘোষণা বাংলাদেশের
    তিনি বলেন, আমদানিসহ বাজারব্যবস্থাও চলছে সরকারের সিন্ডিকেট চক্রের মাধ্যমে। এভাবে একটি দেশ চলতে পারে না। রমজানে অসহায় মানুষের আহাজারি আল্লাহর আরশ কাপিয়ে তুলছে।

    আলোচনাসভায় পীর সাহেব চরমোনাই ছাড়াও নায়েবে আমীর মুফতী সৈয়দ ফয়জুল করীম শায়খে চরমোনাই, মাদরাসার শিক্ষকগণ এবং চরমোনাই ইউপি চেয়ারম্যান মুফতী জিয়াউল করীম অংশ নেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ