• গণমাধ্যম

    সংবাদকর্মীদের মন-মানসিকতার পরিবর্তন ঘটাতে হবে

      প্রতিনিধি ৯ সেপ্টেম্বর ২০২২ , ৪:৪০:২৬ প্রিন্ট সংস্করণ

    গণমাধ্যম ডেস্ক:

    সাংবাদিকদের সংবাদ সমূহ যেন না হয় প্রতি হিংসামূলক তবে হ্যাঁ আমরা লিখব সমাজে ঘটে যাওয়া ঘটনা সমূহ কে কার কি এত সব ভেবে সাংবাদিকতা করা যায় না সত্যকে সত্য বলার সাহস অর্জন করতে হবে তবেই হয়তো বা বদলে যাবে সমাজের চিত্র নিজের স্বার্থকে হাসিল করে অন্য সংবাদিককে ক্ষতির মধ্যে ফেলা যাবে না। তবে হ্যাঁ সে যদি অন্যায় সংবাদ পরিবেশন করে তাকে অবশ্যই শুধরাতে হবে।

    ব্যক্তি কিংবা দলীয় পরিচয় নয় মহান পেশা সাংবাদিকতা স্বার্থেই সকলকে এক কাতারে দাঁড়াতে হবে। তবেই বন্ধ হবে দেখা যাবে না পত্র-পত্রিকায় সাংবাদিক নির্যাতনের ঘটনা হিংসা বিদ্বেষ ভুলে যেতে হবে ছোট কিংবা বড় পত্রিকায় কাজটা বড় বিষয় নয় বড় বিষয় আমরা সাংবাদিক। এ ভেদা ভেদ ভুলতেই হবে কোন সাংবাদিকের চোখের জল দেখে অন্য কোনো সাংবাদিকের আত্মতৃপ্তি পাওয়া সুযোগ নেই। কারণ আজ যা তার হয়েছে কাল তোমার জন্য তাই অপেক্ষা করছে।

    তুমি যেভাবে ছলনার আশ্রয় নিয়েছিলেন ঠিক সেভাবে সেও ছলনার আশ্রয় নিবে ।কাজেই আমাদের উচিত মন মানসিকতা পরিবর্তনের। তবেই হয়তো বা সংবাদকর্মীদের ফিরে আসবে সু-দিন আমরা যারা নবীন সংবাদ কর্মী আমাদের অবশ্যই নিয়মকানুন মেনে চলতে হবে শ্রদ্ধেয় সংবাদকর্মীদের শ্রদ্ধার জায়গায় রাখতে হবে অবশ্য প্রবীণ সাংবাদিক দের কাছ থেকে ভালোবাসা পাওয়ার অধিকার রাখে নবীন সংবাদকর্মীরা নবীন-প্রবীণের সমন্বয়ে গড়ে উঠুক ভ্রাতৃত্বপূর্ণ সংবাদকর্মী।

    শিহাব আহম্মেদ
    সম্পাদক-আলোকিত ৭১ সংবাদ

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ