• শিক্ষা

    শিক্ষা মন্ত্রণালয় অভিমুখে ইসলামী আন্দোলনের গণমিছিল ও স্মারকলিপি পেশ বৃহস্পতিবার

      প্রতিনিধি ৯ নভেম্বর ২০২২ , ১:২০:৩৯ প্রিন্ট সংস্করণ

    আঃ কাদের কারিমী -বরিশাল জেলা প্রতিনিধি:

    পাবলিক পরীক্ষায় ধর্ম শিক্ষা পূর্বের ন্যায় বহাল, শিক্ষা সিলেবাস ঈমান-আকিদা বিধ্বংসী অবৈজ্ঞানিক ডারউইনের বিবর্তনবাদ বাতিল এবং শিক্ষার সবস্তরে ধর্ম শিক্ষা বাধ্যতামূলক করার দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর উদ্যোগে আগামীকাল ১০ নভেম্বর ২০২২, বৃহস্পতিবার সকাল ১০টায় রাজধানীর জাতীয় মসজিদ বায়তুল মোকাররম উত্তর গেইট থেকে শিক্ষা মন্ত্রণালয় অভিমুখে বিশাল গণমিছিল ও স্মারকলিপি পেশ কর্মসূচি অনুষ্ঠিত হবে। এতে নেতৃত্ব দেবেন দলের আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই)। এছাড়া দেশবরেণ্য বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিবিদগণ বক্তব্য রাখবেন। ইতোমধ্যে গণমিছিল ও স্মারকলিপি পেশ কর্মসূচির সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। উল্লেখ্য যে, গত ৮ অক্টোবর রাজধানীর কাকরাইস্থ ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে অনুষ্ঠিত শিক্ষা কারিকুলাম বিষয়ক এক সেমিনার থেকে ২০ দফা দাবি এবং ৩ দফা কর্মসূচি ঘোষণা করেন দলের আমীর পীর সাহেব চরমোনাই।

    গণমিছিল ও স্মারকলিপি পেশ কর্মসূচি সফলের জন্য দেশের সর্বস্তরের ঈমানদার জনতা, দলীয় নেতাকর্মীসহ রাজধানী ঢাকাবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ। মহাসচিব বলেন, একটি কুচক্রি মহল জাতীয় শিক্ষাক্রমে ইসলামবিরোধী ও হিন্দুত্ববাদী শিক্ষা সংযোজন করে ইসলামী শিক্ষা বিনাশ করার চক্রান্তে মেতে উঠেছে। কৌশলে নাস্তিক্যবাদী সিলেবাস বাস্তবায়নে সরকার মরিয়া হয়ে উঠছে। তিনি বলেন, জাতীয় শিক্ষাক্রমের প্রাইমারি স্তর থেকে সর্বোচ্চ মাস্টার্স পর্যন্ত ইসলামী শিক্ষাকে বাধ্যতামূলক করতে হবে। আলীয়া মাদরাসা শিক্ষাব্যবস্থার স্বকীয়তা ও স্বাতন্ত্র্যতা বজায় রাখার স্বার্থে দাখিল পর্যায়ে ৫০০ নম্বরের আরবি শিক্ষা পূর্বের ন্যায় বহাল রাখতে হব। ইসলাম শিক্ষা পাঠ্যবইয়ের নাম ‘মূল্যবোধ ও নৈতিকতা’ কিংবা অন্য কিছু নয়, ‘ইসলাম শিক্ষা’-ই রাখতে হবে। অন্যান্য ধর্মশিক্ষার ক্ষেত্রেও স্ব-স্ব ধর্মের নামে থাকতে হবে।

    আজ ৯ নভেম্বর ২০২২, বুধবার বিকেলে পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে গণমিছিল ও স্বারকলিপি পেশ কর্মসূচির সর্বশেষ পরিস্থিতি পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন দলের যুগ্ম-মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, মুহাম্মাদ আমিনুল ইসলাম ও ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারী মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ ও মাওলানা মুহাম্মাদ ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক কে এম আতিকুর রহমান, প্রচার ও দাওয়াহ্ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, মাওলানা খলিলুর রহমান, জিএম রুহুল আমীন, উপাধ্যক্ষ সিরাজুল ইসলাম, মাওলানা লোকমান হোসাইন জাফরী, আলহাজ্ব হারুন অর রশিদ, মাওলানা নুরুল ইসলাম আল-আমিন, মুফতী দেলাওয়ার হোসাইন সাকী, মাওলানা এবিএম জাকারিয়া প্রমুখ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ