• রাজশাহী বিভাগ

    ধামইরহাটে কেজি দ্বরে তরমুজ বিক্রির দায়ে মোবাইল কোর্টে দুই ব্যবসায়ীর জরিমানা

      প্রতিনিধি ১৮ এপ্রিল ২০২২ , ১১:৫৬:০৫ প্রিন্ট সংস্করণ

    মোঃ মাহাবুব আলম-ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি:

    নওগাঁর ধামইরহাটে গ্রাহক পর্যায়ে কেজি দ্বরে তরমুজ বিক্রির দায়ে মোবাইল কোর্টে দুই ব্যবসায়ীর জরিমানা করা হয়েছে। ১৮ এপ্রিল বেলা ১১ টায় ধামইরহাট পৌর সদরের প্রানকেন্দ্র আমাইতাড়া বাজারে ভোক্তার অধিকার লঙ্ঘন করে দুটি তরমুজ ব্যবসায়ী কেজি দ্বরে তরমুজ বিক্রি করছিল। খবর পেয়ে তাৎক্ষনিক ভাবে সহকারী কমিশনার (ভূমি) ও উপজেলা এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট সিব্বির আহমেদ কেজি দরে তরমুজ বিক্রির দায়ে ভোক্তা অধিকার আইনে ৫শত টাকা করে দুটি দোকানের ১ হাজার টাকা জরিমানা করেন এবং পিস হিসেবে বিক্রির জন্য হুশিয়ারি প্রদান করেন। এ সময় সাব-ইন্সপেক্টর হারুন অর রশীদ, মোবাইল কোর্টের পেসকার মেহেদী হাসান, স্যানিটারী ইন্সপেক্টর আনিছুর রহমান, উপজেলা প্রেস ক্লাব সভাপতি আবু মুছা স্বপন প্রমুখ উপস্থিত ছিলেন। খোলা বাজারে এমন অভিযান পরিচালনা করায় প্রশাসনের প্রতি সন্তোষ প্রকাশ করেছেন এলাকাবাসী।

    তরমুজ কিনতে আসা ভোক্তা উজ্জল হোসেন বলেন, আমি আমাইতাড়া বাজারে তরমুজ কিনতে গেলে ৫০ টাকা কেজি দাম চায়, এ সময় দুই কেজি তরমুজ চাইলে তারা দিতে অপারগতা প্রকাশ করে বলেন, কিনলে একটি তরমুজ পুরোটাই কিনতে হবে, একটি তরমুজের ওজন ৮ কেজি, সে হিসেবে ৪শত টাকা দিয়ে তরমুজ কেনার উপায় নেই ভোক্তা উজ্জলের।
    সম্প্রতি সড়কে নামে বেনামে বিভিন্ন শ্রমিক সংগঠনের চাঁদাবাজি, ব্যবসায়ীদের সিন্ডিকেট ও আইনের যথাযথ প্রয়োগ বেশি বেশি না হওয়ায় এমন উদাসীন অতিমুনাফা লোভী ব্যবসায়ীরা। এলাকাবাসী এসব সমস্যা নিরসনে ভোক্তার অধিকার নিশ্চিতে নিয়মিতভাবে মোবাইল কোর্টের অনুরোধ জানান।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ