• Uncategorized

    বোদার সাকোয়ায় “শিক্ষাবন্ধু” নামক মানবিক সংগঠন

      প্রতিনিধি ৫ নভেম্বর ২০২০ , ৪:৩১:৫৬ প্রিন্ট সংস্করণ

    শরিফা বেগম শিউলী-রংপুর প্রতিনিধিঃ

    পঞ্চগড়ের বোদার সাকোয়ায় শিক্ষাবন্ধু নামক একটি মানবিক সংগঠন টিম গঠন করা হয়েছে।  এ সংগঠনটি   “শিক্ষাবন্ধু” স্বেচ্ছাসেবী সংগঠন নামে পরিচালিত।

    শিক্ষাবন্ধু সংগঠনটি মানবতার কাজে নিজেকে সপে দেওয়ার ঘটনা অত্যন্ত বিরল। আর সেই মহৎ কাজ গুলো করে থাকে কিছু মানবতাবাদী, ব্যবসায়ী নিঃস্বার্থ শিক্ষার্থী ও সাধারণ কিছু মানুষ।এই সংগঠন টির মূল লক্ষ্য সর্বদাই দেশ ও দেশের অবহেলিত, অসহায়, মানুষের পাশে দাঁড়ানো।

    আর সেই লক্ষ্যকেই কেন্দ্র করে ,পঞ্চগড় জেলার, বোদা উপজেলার সাকোয়ার আলিফ ইমরান ইমন, (ফাউন্ডার, শিক্ষাবন্ধু) এর হাত ধরে কিছু তরুণ মানব সেবার কাজে নিজেদের সপে দেয়ার লক্ষ্যে তৈরি করে শিক্ষাবন্ধু নামক একটি মানবিক সংগঠন।

    যাদের উদ্দেশ্য,

    ১/ এলাকার দরিদ্র শিক্ষার্থীদের পাশে দাঁড়ানো

    ২/ শিক্ষা বিষয়ক সচেতনতা সৃষ্টি

    ২/ অসহায় ও দরিদ্র মানুষদের পাশে দাঁড়ানো

    ৩/ অনলাইন ভিত্তিক প্রক্রিয়াতে পুরো দেশ জুড়ে এ প্লাটফর্ম টির বহিঃপ্রকাশ, যাতে করে দেশের সর্বস্তরের শিক্ষাবন্ধুর সংগঠন গড়ে ওঠে

    এবং দেশের তরুন সমাজ ও মানবতাবাদীদের নিয়ে স্বপ্নের দেশ গড়তে ঐক্যবদ্ধ।জানা যায়, শিক্ষাবন্ধু সংগঠনটি মানবতার এক দৃষ্টান্তমূলক পরিচয় দেয়, তারা ইতিমধ্যে বাঁধন নামের এক অনাথ শিশুর পড়া-লেখার সকল দায়িত্ব নেয়। যাহা শিক্ষাবন্ধুর সংঘটনটির প্রথম কাজ এবং ক্রমান্বয়ে এ ধারা অব্যাহত থাকবে।

    শিক্ষাবন্ধু সংগঠনটি পুরো দেশে ছড়িয়ে দিতে  তাদের আগামীর পথে  স্বেচ্ছাসেবীমুলক  কাজ গুলোর দৃষ্টান্ত স্থাপন করবে।স্বেচ্ছাসেবী সংগঠন “শিক্ষাবন্ধু” আয়োজিত সাকোয়ায়,এক অনুষ্ঠানে উপস্থিত থাকা এলাকার বিশিষ্ট ব্যাবসায়ি ও সমাজ সেবক সাইফুল ইসলাম জানায়, শিক্ষাবন্ধুর মাধ্যমে তিনি বাঁধনের সকল খরচ বহন করবেন।

    এভাবেই পর্যায়ক্রমে কাজ করে যাওয়ার প্রচেষ্টা অব্যাহত থাকবে। যদি কোন ব্যক্তি স্বেচ্ছায় অবহেলিত মানুষের পাশে দাঁড়াতে ইচ্ছুক তাহলে শিক্ষাবন্ধু সংগঠনটির ফাউন্ডারের সাথে যোগাযোগ করতে পারেন।

    শিক্ষাবন্ধু সংগঠনটির মোবাইল নাম্বারঃ

    ০১৭৩৩-০৭৭৯৩৯

    ০১৭৩৮-০৪০৪১৩

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ