• খুলনা বিভাগ

    লাহুড়িয়ায় মূল্যের চেয়ে অতিরিক্ত দামে সার বিক্রি, অনুমোদন ছাড়া বিক্রি হচ্ছে বিভিন্ন বিজ।

      প্রতিনিধি ২ সেপ্টেম্বর ২০২২ , ৮:৫১:৪১ প্রিন্ট সংস্করণ

    নড়াইল জেলার লোহাগড়া উপজেলার লাহুড়িয়া ইউনিয়নের বাজারে সরকারি নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দামে সার বিক্রি হচ্ছে, এছাড়াও ওই বাজারে বাইজীদ বিজ ভান্ডার যার মালিক মোঃ ইউসুফ তিনি বিক্রি করছেন বিভিন্ন ধরনের বিজ,যার নেই কোনো নির্ধারিত কোম্পানির ঠিকানা, তার ওই দোকানে বিজ বিক্রি করার নেই কোনো লাইসেন্স।

    সরেজমিনে গিয়ে দেখা যায়, লাহুড়িয়া বাজারে সরকার অনুমতিত মুল ডিলার সহ সকল সাব ডিলাররা বেশি দামে বিক্রি করছেন বিএস,টি আই, সার। সরকারি মূল্য রয়েছে ইউরিয়া প্রতি কেজি, ২২/এমওপি,১৫/ টিএসপি/২২ডিএপি১৬ টাকা দর সেখানে অসাধু দোকানদাররা মিলে ইউরিয়া ৩০ টাকা পর্যন্ত বিক্রি করছেন ও অন্য গুলো অতিরিক্ত দামে বিক্রি করছেন সার, সেখানে কৃষি অফিস কোনো ভুমিকা নিচ্ছেন না বলে জানান সাধারণ কৃষকরা।

    এ সময় স্থানীয় কয়েকজন নাম প্রকাশে অনিচ্ছুক তারা বলেন আমাদের এই বাজারে অন্য বাজারের তুলনায় দোকানদারা বেশি দামে সার বিক্রি করেন আর এখানে তো সারের কোন তালিকা টানানো নেই যে তাই দেখে আমরা কিনব। আজ জানতে পারলাম, বেশি দামে সার আর বিক্রি না করে আপনারা সাংবাদিক এসেছেন সেই ব্যবস্থা করেন। এসময় দোকানদার দের কাছে বেশি দামে সার বিক্রির বিষয়ে

    জানতে চাইলে তারা বিভিন্ন তাল বাহানা দেখিয়ে এড়িয়ে যায়,
    ওই লাহুড়িয়া বাজারে আরও দেখা গেছে সাব ডিলার যে আছে সে ছাড়া অন্য লোক ব্যবসা চালাচ্ছেন। এসময় উপস্থিত কয়েকজন বলেন কৃষি অফিসের গাফিলতির কারনে কিছু অসাধু দোকানদাররা বেশি দামে সার বিক্রি করছেন এবং ভেজাল বিজ বিক্রি করছেন।এ বিষয়ে লোহাগড়া উপজেলা কৃষি অফিসার ফারজানা আক্তার এর অফিসে যেয়ে তাকে পাওয়া যায় নাই।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ