• সারাদেশ

    র‍্যাব-৫ অভিযানে বিপুল পরিমাণ নকল রাজস্ব স্ট্যাম্প উদ্ধার’ আটক-১

      প্রতিনিধি ১ সেপ্টেম্বর ২০২৩ , ৭:৪৪:৪৮ প্রিন্ট সংস্করণ

    মোঃ মমিনুল ইসলাম মুন-বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

    র‌্যাব-৫ বিভিন্ন সময় পেশাদার মাদক ব্যবসায়ী গ্রেফতার, ধর্ষন মামলার আসামী গ্রেফতার, অস্ত্র উদ্ধার, মাদক উদ্ধার, জঙ্গী দমন, আসামী গ্রেফতার, ভিকটিম উদ্ধার ও যাবজ্জীবন মৃত্যুদন্ড সাজাপ্রাপ্ত আসামীকে গ্রেফতারের অভিযান পরিচালনা’সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ মামলার আসামী গ্রেফতারে অভিযান অব্যহত রয়েছে। এর’ই ধারাবাহিকতায় র‍্যাব-৫ কতৃক অদ্য শুক্রবার ০১ লা সেপ্টেম্বর ২০২৩ ইং তারিখ রাত্রী- ০০.৩০ ঘটিকায় রাজশাহী জেলার বাঘা থানাধীন বলিহার বেতীপাড়া নামক এলাকায় অপারেশন পরিচালনা করা হয়েছে।

    অপারেশন চলাকালীন সময়ে যথাক্রমে (ক) নকল রাজস্ব স্ট্যাম্প- ১,৩১,০০০ (এক লক্ষ একত্রিশ হাজার) পিচ, (খ) মোবাইল ফোন- ০১টি, (গ) সীমকার্ড- ০২টি উদ্ধার করা হয়।
    অভিযানে গ্রেফতারকৃত আসামী হলো- মোঃ শহিদুল ইসলাম (৪০), পিতা- নূর মোহাম্মদ, সাং- বলিহার বেতীপাড়া, থানা- বাঘা, জেলা- রাজশাহী। ঘটনার বিবরণে প্রকাশ : গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল জানতে পারে যে, রাজশাহী জেলার বাঘা থানাধীন বলিহার বেতীপাড়া গ্রামস্থ ধৃত আসামী মোঃ শহিদুল ইসলাম (৪০), পিতা- নূর মোহাম্মদ তাহার বসতবাড়ীতে বিভিন্ন জাল রাজস্ব স্ট্যাম্প তৈরী করে বিক্রি করছে।

    বিষয়টি অবগত হওয়ার সাথে সাথেই ঘটনাস্থলে আটককৃত আসামী মোঃ শহিদুল ইসলাম (৪০), পিতা- নূর মোহাম্মদ তার বসতবাড়ীতে পৌঁছা মাত্রই র‍্যাবের উপস্থিতি টের পেয়ে ০১ জন ব্যক্তি কৌশলে গেট খুলে পালানোর চেষ্টা করে। ওই সময় র‍্যাবের টিম তাকে ঘটনাস্থলেই আটক করতে সক্ষম হন। ধৃত আসামীর বসতবাড়ী তল্লাশী করে তার শয়নকক্ষের ভিতরে খাটের নীচ থেকে উক্ত জাল রাজস্ব টিকিট উদ্ধার করে র‍্যাব।প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, সে দীর্ঘদিন ধরে লোক চক্ষুর অন্তরালে অত্র ঘটনাস্থলে সংগোপনে জব্দকৃত নকল রাজস্ব স্ট্যাম্পসমূহ তাহার নিজ দখল/হেফাজতে রাখিয়া বিক্রয় করে সরকারের পাশা-পাশি জনসাধারণের ক্ষতিসাধন করে আসছে।

    গ্রেফতারকৃত আসামী জব্দকৃত রাজস্ব ষ্টাম্পসমূহ বিক্রয় করে সরকারের ও জনসাধারণের ক্ষতিসাধন কল্পে নিজ দখল/হেফাজতে রেখে হাতে-নাতে র‍্যাবের নিকট ধৃত হন। এ ঘটনায় আসামীর বিরুদ্ধে রাজশাহী জেলার বাঘা থানায় প্রতারক আইনে মামলা রুজু করা হয়েছে। উল্লেখ্য, উপরোক্ত ঘটনায় র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর বিরতিহীন চলমান অভিযানে সিপিএসসি, র‍্যাব-৫, রাজশাহীর চলমান অভিযানে বিপুল পরিমাণ নকল রাজস্ব স্ট্যাম্প উদ্ধার পূর্বক ০১ জন প্রতারকে গ্রেফতারের বিষয়টি আজ শুক্রবার (০১-লা সেপ্টেম্বর, ২০২৩ ইং) সিপিসি র‍্যাব-৫, কতৃক ই-মেইল যোগে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই গণমাধ্যম কর্মীকে নিশ্চিত করা হয়েছে।

    ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতাকে রুখে দিতে র‍্যাব বদ্ধপরিকর। এ ছাড়াও র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি সর্বপ্রকার অপরাধীদের বিরুদ্ধে তাদের অভিযান গুলো চলমান থাকবে#

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ