• রংপুর বিভাগ

    রুহিয়ায় আ’লীগ-বিএনপি সংঘর্ষের ঘটনায় আ’লীগের মামলা আটক-২

      প্রতিনিধি ৮ সেপ্টেম্বর ২০২২ , ১২:০১:৩৭ প্রিন্ট সংস্করণ

    ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়ায় আ’লীগ-বিএনপি সংঘর্ষের ঘটনায় রুহিয়া থানায় আ’লীগের পক্ষ থেকে মামলা করা হয়। ৭ সেপ্টেম্বর বুধবার রুহিয়া থানা আ’লীগের সভাপতি পার্থ সারথী সেন বাদী হয়ে দ্রুত বিচার আইনে এ মামলা দায়ের করেন। মামলায় ২০ জনের নাম উল্লেখ করে ৪০/৫০ জনকে অজ্ঞাতনামা আসামী করা হয়েছে। পুলিশ অভিযান চালিয়ে নওশাদ আলী (৪৫) ও ইসমাইল হোসেন (৫২) কে আটক করে। মামলার বিবরণে জানা যায়, ঘটনার দিন রুহিয়া থানা মহিলা লীগের প্রতিবাদ, বিক্ষোভ সমাবেশ ও মিছিলের আয়োজন করা হয়।

    বিষয়টি সেখানে ব্যাপকভাবে আলাপ আলোচনায় আসে। এ কারনে বিএনপি, জামায়াত বাহিনী মহিলা আ’লীগের সমাবেশ বানচালের উদ্দেশ্যে তাদের নেতা-কর্মী ও সমর্থকদের নিয়ে পিস্তল সহ দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে আ’লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন এমপি র বাড়িতে হামলা চালায়। এ সময় তারা থানা আ’লীগের সভাপতি পার্থ সারথী সেনের অটোরাইস মিলেও হামলা চালিয়ে প্রায় ১ লাখ টাকার ক্ষতিসাধণ করে। এ সময় স্থানীয়রা তাদের আটকাতে গেলে জনসাধারণকেও বিভিন্ন ধরনের ভয়-ভীতি প্রদর্শন করে সন্ত্রাসীরা, বেশ কয়েকজন আহতও হন।

    মামলার আসামীরা হলেন আনসারুল হক (৫৫), মাসুদ পারভেজ (৪০), শহিদুল হক (৫৩), নুরুজ্জামান (৪০), মাঈন উদ্দিন (৪৫), রুহুল আমিন (৪৫), নুর জামান বিপ্লব (৪৭), মো: মিলন (৩৫), জয়নুল হক (৪৫), রফিকুল ইসলাম (৪৫), জাহেরুল ইসলাম (৪০), আহসানুল হক (৪৬), মো: আব্বাস আলী (৪৫), আনছারুল হক (৫৫), মো: ফরহাদ হোসেন (২৬), মো: নওশাদ আলী (৪৫), মো: তোফাজ্জল হোসেন (৩৫), মো: ইয়াসিন আলী (৪২), মো: আমান (২৪) মো: সুজন (২৪)সহ অজ্ঞাতনামা ৪০/৫০ জন। উল্লেখ্য, গত শনিবার দুপুরে রুহিয়া থানা মহিলা আওয়ামী লীগের প্রতিবাদ, বিক্ষোভ ও সমাবেশের আয়োজন করা হয়। একই সময়ে বিএনপির পক্ষ থেকেও তেল, জ্বালানী সহ নিত্যপ্রয়োজনীয় পন্যের উর্দ্ধগতির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হলে উত্তেজনা দেখা দেয়। এ সময় সংঘর্ষে সাংবাদিক সহ উভয় পক্ষের প্রায় ৩০ জন আহত হন। পুলিশ ৪ রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ