• রাজশাহী বিভাগ

    সিরাজগঞ্জে বিশ্ব ডিম দিবস উপলক্ষে আলোচনা সভা

      প্রতিনিধি ১৪ অক্টোবর ২০২২ , ৩:১১:৫৩ প্রিন্ট সংস্করণ

    মোঃ লুৎফর রহমান লিটন:

    প্রতিদিন একটি ডিম,পুষ্টিময় সারাদিন এই প্রতিপাদ্য নিয়ে সিরাজগঞ্জে বিশ্ব ডিম দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসন,জেলা প্রানী সম্পদ ও বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ এসোসিয়েশন সিরাজগঞ্জ জেলা শাখার আয়োজনে শুক্রবার (১৪ অক্টোবর) সকাল ১০ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে র‍্যালি প্রদর্শনের শেষে শহিদ এ কে শামসুদ্দিন সম্মেলন কক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ মোবারক হোসেন।

    অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রানী সম্পদ অফিসার ডাঃ গৌরাংগ কুমার তালুকদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রাণী সম্পদ অধিদপ্তরের সাবেক উপ-পরিচালক কৃষিবীদ মো. শাহজামাল, প্রাণী সম্পদ অধিদপ্তরের সাবেক উপ-পরিচালক ডাঃ রণজিৎ কুমার চক্রবর্তী, প্রাণী সম্পদ বিভাগের জেলা ট্রেনিং অফিসার ডাঃ হাবিবুর রহমান,বাংলাদেশ পোল্ট্রি এসোসিয়েশন সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি এস এম ফরিদ ও সাধারণ সম্পাদক প্রফেসর মো. রফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মো. মাহফুজ উর রহমান।

    অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, সদর উপজেলা প্রানী সম্পদ দপ্তরের ভেটেরিনারি ডাঃ আশিষ কুমার দেবনাথ, সরকারি মুরগী উন্নয়ন ও প্রজনন কেন্দ্র সিরাজগঞ্জের পিডিও কৃষিবিদ শায়লা শারমিন। স্বাগত বক্তব্য রাখেন, বেলকুচি উপজেলা প্রাণী সম্পদ অফিসার ডাঃ রায়হান নবী। পোল্ট্রি খামারীদের মধ্যে থেকে বক্তব্য রাখেন, মো. জাবালা মোস্তাক।

    অনুষ্ঠানে বক্তারা বলেন, শিশু থেকে শুরু করে বয়োজ্যেষ্ঠ সবাই ডিম খেতে পছন্দ করে। ডিমে রয়েছে উচ্চমাত্রার প্রোটিন, যা শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। করোনায় এই সময়ে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানো খুবই জুরুরি। তাই প্রতিদিন একটি ডিম খাওয়া উচিত। শরীর দুর্বল হলে সকালবেলার নাশতায় সিদ্ধ ডিম খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন চিকিৎসকরা। স্বাস্থ্য ভালো রাখতে নিয়মিত ডিম খাওয়া বেশ উপকারী। ডিম অনেক পুষ্টিগুণসমৃদ্ধ একটি খাবার। এটি ক্যালসিয়াম, আয়রন ও প্রোটিনের ভালো উৎস।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ