• ঐতিহ্য

    রামপালে দস্যুমুক্ত সুন্দরবনের তৃতীয় বর্ষপূর্তি দিবস পালিত।

      প্রতিনিধি ৪ নভেম্বর ২০২১ , ৩:৪৮:৫২ প্রিন্ট সংস্করণ

    অতনু চৌধুরী রাজু-বাগেরহাট জেলা প্রতিনিধিঃ

    সুন্দরবনের আত্মসমর্পণ করা দস্যুদের স্বাভাবিকভাবে চলতে দিতে হবে। অকারনে তাদের বিরুদ্ধে হামলা ও মামলা দিয়ে হয়রানি করা চলবে না। তাদেরকে পূর্ণবাসনের জন্য সর্বাত্বক সহযোগীতা করতে হবে। দস্যুমুক্ত সুন্দরবনের তৃতীয় বর্ষপূর্তি দিবসে সোমবার (০১ নভেম্বর) দুপুর ১২ টায় বাগেরহাটের রামপাল সরকারি কলেজ মাঠে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

    এ সময় বিশেষ অথিতি হিসাবে উপস্থিত ছিলেন, খুলনা সিটি করর্পোশনের মেয়র জনাব তালুকদার আব্দুল খালেক, স্বরাষ্ট্র মন্ত্রণায় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোঃ শামসুল হক টুকু, খুলনা ২ – আসনের সংসদ সদস্য শেখ সালাহউদ্দিন, স্বরাষ্ট্র মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মোঃ হাবিবুর রহমান ও পীর ফজলুর রহমান, বাংলাদেশ পুলিশের মহা – পরিদর্শক ড. বেনজির আহমেদ, RAB’এর মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন প্রমূখ।
    বিশ্বের বুহত্তম ম্যানগ্রোভ বনাঞ্চল সুন্দরবন।

    এর সঙ্গে প্রত্যহ্মভাবে জড়িয়ে রয়েছে বিভিন্ন পেশাজীবি মানুষের জীবন – জীবিকা। জীবিকা নির্বাহের হ্মেত্রে ২০১৮ সালের আগে তাদের বড় আতঙ্ক ছিল দস্যুদের উৎপাত। ২০১৮ সালের ০১ নভেম্বর সুন্দরবনকে দস্যুমুক্ত সুন্দরবন ঘোষণা করেন প্রধাণমন্ত্রীর শেখ হাসিনা। সেই হিসাবে আজ দস্যুমুক্ত সুন্দরবন’র তৃতীয় বর্ষপূর্তি। দিবসটি উপলহ্মে আত্মসমর্পণ করা দস্যুদের একটি তালিকা তৈরি করেন RAB। তালিকা অনুযায়ী আত্মসমর্পণ করা দস্যুদের মধ্যে ১০২ টি ঘর, ৯০ টি মুদি দোকান (মালামাল’সহ), ১২ টি জাল ও মাছ ধরার নৌকা, ৮ টি ইঞ্জিন চালিত নৌকা এবং ২২৮টি গবাদিপশু’সহ দেওয় হয় স্বাভাবিক জীবনে ফেরার সকল উপকরণ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ