• রাজশাহী বিভাগ

    রাত পোহালেই সরনজাই ইউপি নির্বাচন প্রস্তুতি সম্পর্ণ

      প্রতিনিধি ৬ ফেব্রুয়ারি ২০২২ , ৬:১৭:৪৭ প্রিন্ট সংস্করণ

    এস আর,সোহেল রানা,তানোর,(রাজশাহী) প্রতিনিধিঃ

    গত ১১ নভেম্বর স্থগিত হওয়া রাজশাহীর তানোর উপজেলার সরনজাই ইউপিতে রাত পোহালেই ভোট গ্রহনের সকল প্রস্তুতি সম্পর্ণ করেছে নির্বাচন কমিশন।তানোর উপজেলা নির্বাচন অফিসার গোলাম মোস্তফা বলেন, গত ১০ নভেম্বর ভোটের আগের দিন আদালতের নির্দেশে স্থহিত হওয়া সরনজাই ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠ ও সুন্দর পরিবেশে সম্পর্ণ করতে সকল প্রস্ততি সম্পর্ন করা হয়েছে।

    তিনি বলেন, বিজিবিসহ ২ জন ভ্রাম্যমান নির্বাহী ম্যাজিষ্ট্রেট ৯টি ক্রেন্দ্র টহল দিবে। আনছারসহ পুলিশ প্রসাশন ক্রেন্দ্র পারায় থাকবে। দুপুরের পর সকল কেন্দ্রে পিজাইডিং অফিসারগন নির্বাচনী সামগ্রীসহ কেন্দ্রে পৌছে গেছেন।তিনি আরো বলেন, ব্যালট পেপার সকালে পৌছে দেয়া হবে এবং সকাল ৮টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত একটানা ভোট গ্রহন চলবে । কেন্দ্রেই ভোট গননার পর স্ব স্ব কেন্দ্রেই ফলাফল ঘোষনা দিয়ে ফিরবে পিজাইডিং কর্মকর্তাগন।

    সরনজাই ইউপিতে চেয়ারম্যান পদে ৪জন, সংরক্ষিত ৩টি নারী আসনে প্রার্থী হয়েছেন ১০জন এবং ৯টি সদস্য পদে ২৩জন প্রার্থী অংশ গ্রহন করেছেন এই নির্বাচনে।ঋন খেলাপীর কারনে বর্তমান সরনজাই ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আ’ লীগ সভাপতি নৌকার দলীয় চেয়ারম্যান প্রার্থী আব্দুল মালেকে প্রার্থীতা উচ্চ আদালতের রায়ে বাতিল হওয়ায় ভোটের আগের দিন নির্বাচন স্থগিত করা হয়।আপিলেও তার প্রার্থীতা বাতিল হওয়ায় নৌকার প্রার্থী ছাড়াই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে সরনজাই ইউপিতে।

    চেয়ারম্যান পদে লড়ছেন আ’ লীগ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী সাইদুর রহমান সাইদ (মটরসাইকেল), বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী মোজাম্মেল হক খান (চশমা), স্বতন্ত্র প্রার্থী মতিউর রহমান খান (আনারস) এবং ইসলামী আন্দলন বাংলাদেশ (পাতপাখা) প্রতিকের দলীয় প্রার্থী সাফিউল ইসলাম।

    সরনজাই ইউপিতে মোট ভোটার ৮হাজার ১শ’ ২১জন, নারী ভোটার ৪,হাজার ১শ’ ৫৩ জন ও পুরুষ ভোটার ৩ হাজার ৯ শ’ ৫৮ জন। ৯টি কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল হাসান বলেন, নির্বাচনী নিরাপ্তায় পুলিশের পক্ষ থেকে সকল প্রস্তুতি সম্পূর্ণ করা হয়েছে। তিনি বলেন বিজিপি, পুলিশ ও আনসার সদস্যরা কেন্দ্র মোতায়েন ছাড়াও একাধীক টিমসহ নির্বাহী ম্যাজিষ্ট্রেটগন টহল দিবেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ