• Uncategorized

    রাজাকারপুত্র ইউনিয়ন আ’লীগের সভাপতি,ও ইউপি চেয়ারম্যান প্রশ্ন জনমনে 

      প্রতিনিধি ১৬ ফেব্রুয়ারি ২০২১ , ৩:১৭:০৬ প্রিন্ট সংস্করণ

    বরগুনার আমতলী উপজেলার গুলিশাখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান ইউপি চেয়ারম্যান ,এ্যাড. নুরুল ইসলাম শরিফ এমনটাই গুনজন চলছে গোটা ইউনিয়ন জুড়ে। উক্ত ঘটনার সত্যতা প্রকাশে সরেজমিন অনুসন্ধানে বেড়িয়ে আসে অজানা সব ভয়ংকর তথ্য। খোঁজ নিয়ে জানাযায়, ৭১’রে মহান স্বাধীনতা যুদ্ধ চলাকালীন সময়ে এ্যাড. নুরুল ইসলাম শরিফের বাবা বেতন ভুক্ত শান্তি কমিটির সক্রিয় সদস্য ছিলেন এবং বর্তমানে বরগুনা জেলার আমতলী উপজেলার রাজাকার তালিকা ভুক্ত ১৩২ নং সদস্য।

    নাম প্রকাশে অনিচ্ছুক এমন এক ব্যক্তি ইউপি সদস্য  বলেন, রাজাকার পুত্র হয়েও চলছেন বেশ দাপটে, গোটা ইউনিয়ন জুড়ে পেটোয়া বাহিনী দিয়ে নিয়ন্ত্রণ করছেন। এমনটাও জানাযায়, ইউনিয়নটির ৯ নং ওয়ার্ডে অবস্থিত আমজেদিয়া সিনিয়র মাদ্রাসা ও একই ওয়ার্ডের কালী বাড়ী মহিলা দাখিল মাদ্রাসায় সাতজন শিক্ষক ও পিওন পোষ্টে নিয়োগ বানিজ্য জনপ্রতি ৫ লক্ষ টাকা ঘুষ নেয়ার অভিযোগ রয়েছে। তাছাড়া হতদরিদ্র পরিবারের জন্য সরকারের দেয়া ভি,জি,এফ চাল বরাদ্দে ব্যপক অনিয়ম করেছে। এলাকা ঘুড়ে জানাযায়, গোটা ইউনিয়ন জুড়ে ভিজিএফ চাল বরাদ্দের জন্য ৫ হাজার  তিনশত ৩৪টি কার্ডের অনূকুলে চাল বরাদ্দ পেলেও পাচ্ছেন শুধু ২ হাজার চারশটি পরিবার। শুধু তাই নয় ভিজিএফ চাল বরাদ্দের জন্য ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে নিজ পরিবারের সদস্যসহ অনুগত পেটোয়া বাহিনী দ্বারা নিয়ন্ত্রণ করছেন। পেটোয়া বাহিনীর মধ্য অন্যতম ৩ নং ওয়ার্ডের কলাগাছিয়া গ্রামের মৃত

    ঘোতনা মৃর্ধা ছেলে জাফর মৃর্ধা (৪৫), ৯ নং ওয়ার্ড কালী বাড়ী গ্রামের আমজেদ চৌকিদারের ছেলে মজিবর চৌকিঃ(৪০) ও একই ওয়ার্ডের মুজাকারীর ছেলে হাফেজুর (৩৫) এবং ৪ নং ওয়ার্ড ঘোচখালী গ্রামের মৃত, তোতাকেরানীর ছেলে আলামিন (৪৫)সহ ৬ নং ওয়ার্ডের ঢালাচারা গ্রামের মৃত, রশিদ মৃর্ধার ছেলে আলামিন মৃর্ধা (৪৫) প্রমূখ।

    এখানেই শেষ নয় পেটোয়া বাহিনী দিয়ে নিয়ন্ত্রিত হচ্ছে অত্র ইউনিয়নের শিক্ষাঙ্গন। নাম প্রকাশে অনিচ্ছুক এমন একাধিক ব্যক্তিরা বলেন, চেয়ারম্যান নুরুল ইসলাম শরিফ তার ক্ষমতার অপব্যবহার করে গুলিশাখালী  ইউনিয়ন দুটি সিনিয়র মাদ্রাসার কমিটির সভাপতি পদে বসালেন(টিভি ও ফ্রিজ মেকার) অশিক্ষিত মৃত, পবন হাওলাদারের ছেলে নুরুল হাওলাদার (৫০)কে। আরো জানাযায়, মাদ্রাসা কমিটির সভাপতি নুরুল হাং নিজেও ক্ষমতার অপব্যবহার করে নিজ পুত্র হাফেজুর(২৫) কে  আমজেদিয়া সিনিয়র মাদ্রাসার চতুর্থ শ্রেনীর পিয়োন পদে নিয়োগ প্রদান করেন।এরকম অসংখ্য অনিয়ম ও দূর্নীতি খোজ পাওয়া যায়।

    এব্যাপারে গুলিশাখালী ইউনিয়ন আ’লীগে সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল খোকন মৃধার কাছে মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, মহান স্বাধীনতা যুদ্ধ চলাকালীন সময়ে আমি ছোট ছিলাম তবে স্থানীয় ভাবে লোকমুখে অসংখ্য বার শুনেছি তার বাবা রাজাকার ছিলেন। তাছাড়া নুরুল ইসলামের অনৈতিক কর্মকান্ডের ব্যাপারে জানতে চাইলে আরো বলেন,তার কাছে আমিসহ গোটা ইউনিয়নের আ’লীগে তৃণমূলের নেতাকর্মীদের কোন মুল্যায়ন নেই। আওয়ামী লীগের ইউনিয়ন সভাপতি হয়েও বিএনপি ও জামায়েত কর্মীদের নিয়ে নিত্য পথচলা তার।

    সার্বিক বিষয় নিয়ে চেয়ারম্যান এ্যাড.নুরুল ইসলামের কাছে ০১৭১২-৯৪৭৯৯৫) এ মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, আমার ও আমার পরিবারে বিরুদ্ধে একটি কুচক্রী মহল মিথ্যা অপবাদ দেয়ার পায়তারা করছে। সমাজে হেও প্রতিপন্ন করার বিভিন্ন প্রকার গুঞ্জন ছড়াচ্ছ। এমনকি আমার বাবা রাজাকার ছিলো না এটা গভীর ষড়যন্ত্র। প্রতিবেদ’ক তার কাছে জানতে চাইলে তিনি আরো বলেন, আমি কারো নাম প্রকাশ করতে চাই নাএছাড়াও তিনি বিভিন্ন প্রশ্নের জবাব এড়িয়ে যান।

    এনিয়ে বরগুনা জেলা আওয়ামী লীগের সভাপতি ও বরগুনা সদর ১ আসনের সংসদ সদস্য  ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর কাছে মুঠোফোনে জানতে চাইলে তিনি বাংলাদেশ কন্ঠকে বলেন। তৃণমূল পর্যায়ে এতোটা খবর আমার জানা নেই,তবে তার বাবা রাজাকার ছিলো কিনা আমার জানা নেই তাছাড়া তৃণমূলের এতোটা খবর আমার জানা নেই।শম্ভু আরো বলেন, আপনারা গণমাধ্যম কর্মীরা সঠিক তথ্য উপাত্ত পেয়ে থাকলে সংবাদ প্রচার করতেই পারেন। এমনটাই বল্লেন তিনি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ