• Uncategorized

    পটুয়াখালীতে ৯০ বছর বয়সী রিজিয়া বেগম প্রধানমন্ত্রীর কাছে ঘর চায়

      প্রতিনিধি ২৮ আগস্ট ২০২৩ , ১১:২৯:৪১ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ(রিপন) পটুয়াখালী জেলা প্রতিনিধি

    পটুয়াখালী সদর উপজেলার জৈনকাঠি ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের কেশবপুর গ্রামের ৯০ বছর বয়েসী অসহায় হতদরিদ্র রিজিয়া বেগম প্রধানমন্ত্রীর কাছে ঘর চায়।

    খোঁজ নিয়ে জানাযায়, রিজিয়া বেগম জৈনকাঠি কেশবপুর গ্রামের মৃত মকরম হাওলাদারে স্ত্রী। গত ৩৫ বছর পূর্বে মকরম পরলোকগমন করেন। রেখে যান দুটি ছেলে ও দুটি কন্যা সন্তান। অসহায় রিজিয়া বেগম স্বামীর মৃত্যুর পর সংসারের হাল ধরেন। অবহেলা ও দারিদ্রতার কষাঘাতে দুটি ছেলে ও একটি কন্যা সন্তান চলে যায় না ফেরার দেশে। এরপর স্বামীর মৃত্যু পূর্বে রেখে যাওয়া শেষ সম্ভবটুকু বিক্রি করে একটি মাত্র কন্যা সন্তান কে বিবাহ দিয়ে নিঃস্ব হয়ে যায় রিজিয়া বেগম। জীবন যুদ্ধে রিজিয়া এখন তিন বেলা খেতে পারেনা। নেই কোন চিকিৎসা ব্যবস্থা।

    রিজিয়ার বর্তমান পরিস্থিতি জানতে চাইলে তিনি বলেন, বাবা এই দুনিয়ায় আমার আপন কেউ নাই। বাড়ির আশপাশের মানুষের বাড়ি থেকে যা পাই তাই খাই। হুনছি হাসিনা সরকার সবাইরে ঘর দেয়, কই আমি তো একটা ঘড় পাইনাই। আমনেরা আমার বাবা আমনেরা আমারে একটা ঘর আইনা দেন আমি বাচতে চাই।

    স্থানীয়রা বলেন, প্রকৃত অর্থে যাদের ঘর পাওয়ার কথা তারা পায়নি। তাছাড়া রিজিয়া বেগম বয়সের ভারে নিজের খাবার সংগ্রহের সক্ষমতা ও হারিয়ে ফেলেছে । এখন আল্লাহ ছাড়া রিজিয়ার কেউ নেই বলে জানান তারা।

    বিষটি নিয়ে পটুয়াখালী জেলার মানবিক জেলা প্রশাসক নুর কুতুবুল আলমকে অবহিত করলে নড়েচড়ে বসে পটুয়াখালী সদর উপজেলা প্রশাসন। যার ফলে জৈনকাঠি ইউনিয়ন চেয়ারম্যান এ্যাড. মহসিন ঘটনাস্থল পরিদর্শন করে। এবং অসহায় রিজিয়া বেগমের খোঁজ খবর নেয়। পাশাপাশি রিজিয়া বেগমের জরাজীর্ণ ঘর মেরামতের জন্য আশ্বাস দিয়ে যান।

    স্থানীয় চেয়ারম্যান বলেন, অসহায় রিজিয়া বেগম ঘর পাওয়ার যোগ্য। এব্যপারে পটুয়াখালী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে কথা হয়েছে। আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করছি।

    এরপর থেকে প্রতিদিন ৯০ বছর বয়সী রিজিয়া, দুমুঠো খাবার ও একটি ঘরের আসায় প্রহর গুনছে। পাশাপাশি পটুয়াখালী জেলার মানবিক জেলা প্রশাসক নুর কুতুবুল আলম অসহায় রিজিয়া বেগমের খোঁজ নেয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করছেন তিনি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ