• দুর্ঘটনা

    রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুজ্জোহা হলের কক্ষে শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যু

      প্রতিনিধি ১০ ডিসেম্বর ২০২৩ , ১০:৩০:১৪ প্রিন্ট সংস্করণ

    মোঃ মমিনুল ইসলাম মুন-বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

    রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ফুয়াদ আল খতিব নামের এক শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যু হয়েছে। অচেতন অবস্থায় হল কক্ষ থেকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। রবিবার বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুজ্জোহা হলের প্রাধ্যক্ষ এ তথ্য নিশ্চিত করেছেন। ফুয়াদ বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী এবং শহীদ শামসুজ্জোহা হলের ১৮৪ নম্বর কক্ষের আবাসিক ছাত্র।

    এ বিষয়ে প্রাধ্যক্ষ অধ্যাপক একরামুল ইসলাম জানান, গত শনিবার রাতে বাড়ি থেকে ফিরে হল কক্ষে অবস্থান করছিলেন ফুয়াদ। কিন্তু দুপুর পর্যন্ত কক্ষ থেকে বের না হওয়ায় শিক্ষার্থীরা তাকে ডাকেন এবং কক্ষে প্রবেশ করেন। তার দরজা ভিতর থেকে বন্ধ ছিল না। ভিতরে প্রবেশ করে অচেতন অবস্থায় পেয়ে আমাকে জানায়। তখন আমি ঘটনাস্থলে যাই এবং রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

    হলের শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, মৃত শিক্ষার্থী ফুয়াদের বাড়ি গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলায়।
    তার পিতার নাম আমিনুল ইসলাম। ৯ ডিসেম্বর রাতে প্রাইমারী নিবন্ধন পরীক্ষা শেষ করে বাড়ি থেকে ফিরেছেন তিনি। তারপর থেকে কক্ষেই ঘুমাচ্ছিলেন। দুপুর ৩টার দিকে তাকে ডাকাডাকি করে কোন সাঁড়া শব্দ না পেলে কিছু শিক্ষার্থী কক্ষে প্রবেশ করেন এবং অচেতন অবস্থায় পান। তখন তার মুখ দিয়ে রক্ষ সদৃশ লালা পড়ছিল। তিনি হলে সিঙ্গেল কক্ষে থাকতেন

    ঘটনার পর সন্ধ্যায় কক্ষ পরিদর্শনে আসেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক এবং রাজশাহী মেট্রোপলিটন পুলিশ মতিহার থানার ডিসি মধুসূদন রায়। তিনি জানান, প্রাথমিকভাবে মৃত্যুর কোন কারণ জানা যায়নি। ময়নাতদন্তের পর সার্বিক বিষয়ে জানা যাবে। তাছাড়া ঘটনাস্থলে ক্রাইম ইউনিট কাজ করছে। প্রক্টর অধ্যাপক আসাবুল হক জানান, মৃত্যুর ঘটনাটা কিছুটা রহস্যজনক মনে হচ্ছে। তাই বিষয়টি তদন্তের জন্য হল প্রশাসনের সঙ্গে আলোচনায় বসব।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ