• রাজনীতি

    রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচন ২০২৩ উপলক্ষ্যে পুলিশ কমিশনারের ব্রিফিং

      প্রতিনিধি ২০ জুন ২০২৩ , ১১:২০:৩৫ প্রিন্ট সংস্করণ

    মমিনুল ইসলাম মুন-বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

    রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচন ২০২৩ সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানের লক্ষ্যে নির্বাচন ডিউটিতে দায়িত্ব পালনকারী অফিসার ফোর্সদের উদ্দেশ্যে ব্রিফিং করেছেন আরএমপি’র পুলিশ কমিশনার। আজ ২০শে জুন ২০২৩ খ্রিষ্টাব্দ সকাল ৮:১৫ টায় আরএমপি’র পুলিশ লাইন্স মাঠে নিরাপত্তা বিষয়ক ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত হয়।ব্রিফিং প্যারেড অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আরএমপি’র পুলিশ কমিশনার মো: আনিসুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার)।

    ব্রিফিং অনুষ্ঠানে পুলিশ কমিশনার মহোদয় বলেন, আগামীকাল ২১শে জুন ২০২৩ খ্রিষ্টাব্দ রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচন ২০২৩-এর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। শান্তি শৃঙ্খলা নিরাপত্তা বজায় রাখার ক্ষেত্রে অতীতের যেকোনো নির্বাচনের চেয়ে এবারের রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচন হবে একটি মডেল স্বরূপ। ভোট কেন্দ্রে বিশৃঙ্খলা করার কেনো সুযোগ নেই। বাংলাদেশ পুলিশ এখন স্মার্ট পুলিশ। আগামীকাল নির্বাচনে এর প্রতিফলন ঘটাবে।

    তিনি আরও বলেন, ১৫৫ টি কেন্দ্রে ভোট গ্রহণ হবে। এর মধ্যে ১৪৮ টি গুরুত্বপূর্ণ ও ৭ টি সাধারণ ভোট কেন্দ্র। কিন্তু আমরা সব কেন্দ্রগুলোকেই গুরুত্বের সঙ্গে নিয়েছি। প্রতিটি কেন্দ্র এলাকায় ৫ স্তরের নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। নির্বাচনকে সুষ্ঠু করতে আইন-শৃঙ্খলা পরিবেশ স্বাভাবিক রাখতে পুলিশের পাশাপাশি বিজিবি, র‍্যাব ও আনসার সদস্যবৃন্দ দায়িত্ব পালন করবে। নির্বাচন পূর্ববর্তী এবং নির্বাচন পরবর্তী সময়ে যে-কোনো পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুতির কথা তিনি তাঁর বক্তব্যে উল্লেখ করেন এবং সকলের সহযোগিতায় একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন অনুষ্ঠানের আশাবাদ ব্যক্ত করেন।

    ব্রিফিং প্যারেডে আরও বক্তব্য রাখেন আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, রাজশাহী মো: দেলোয়ার হোসেন, রাজশাহী রেঞ্জের আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী’র উপ-মহাপরিচালক কামরুন নাহার। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) বিজয় বসাক, বিপিএম, পিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক অ্যান্ড ডিবি) জনাব সামসুন নাহার, বিপিএম, আরএমপি, বিভিন্ন জেলার ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ, বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, অন্যান্য পুলিশ সদস্যবৃন্দ-সহ বিভিন্ন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যগণ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ