• রাজনীতি

    কলাপাড়ার মিঠাগঞ্জে নির্বাচন নিয়ে ধর্মীয় অনুভুতি ব্যবহার করে নির্বচনী প্রচারনা চালানোর অভিযোগ

      প্রতিনিধি ১০ মার্চ ২০২৩ , ২:১৮:০৪ প্রিন্ট সংস্করণ

     

    মু,হেলাল আহম্মেদ(রিপন)
    পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মিঠাগঞ্জ ইউনিয়নে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর প্রার্থী মেজবাহ উদ্দিন দুলাল এর বিরুদ্ধে ধর্মীয় অনভুতি ব্যবহার করে নির্বাচনী প্রচার প্রচারনা চালানোর অভিযোগ উঠেছে।

    এ বিষয়ে উপজেলা নির্বাচন অফিসারও রিটানিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন নৌকা প্রতীকের প্রার্থী কাজী হেমায়েত উদ্দীন হিরন। এ ঘটনায় তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের কথা বলছে নির্বাচন অফিসার।

    অভিযোগে আরো বলা হয় গত ৫ মার্চ মিঠাগঞ্জ ইউনিয়নের মধুখালী মাধ্যমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত নির্বাচনী সভায় হাতপাখা প্রার্থী তার নেতা কর্মীদের নিয়ে জিহাদের ঘোষনা দেন এবং ধর্মীয় অনুভুতি ব্যবহার করে নির্বাচনী প্রচার প্রচারনা চালাচ্ছেন। যা নির্বাচনী আচরনবিধির ২০১০ এর ক এর অ এবং বিধিমালা ২০১৬’র ক এর ২০ ধারা লঙ্গন বলে মানা যায়। এমন পরিস্থিতিতে সুষ্ঠ পরিবেশে এবং কোন ধরনের প্রভাব ছাড়া নির্বাচন অনুষ্ঠানে জন্য নির্বাচন কমিশনের কাছে আবেদন জানানো হয়।

    নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী কাজী হেমায়েত উদ্দীন হিরন ঘটনার বরাত দিয়ে বলেন, ‘আমার জনপ্রিয়তা এবং গ্রহনযোগ্যতায় ইর্ষাণিত হয়ে প্রতিদ্বন্ধী প্রার্থী মেজবাহ উদ্দীন দুলাল বিভিন্ন ধরনের অপপ্রচার চালাচ্ছে। এ জন্য তারা বলছে ‘হাত পাখায় ভোট দিলে জান্নাতের টিকিট পাওয়া যাবে। এ ছাড়া হাত পাখায় ভোট দেয়ার মাধ্যমে জিহাদের সওয়াব পাওয়া যাবে বলেও বিভিন্ন সভায় এবং বাড়িতে বাড়িতে গিয়ে তারা এ ধরনের প্রচারনা চালাচ্ছেন। এ বিষয়ে প্রতিকার চেয়ে আমি নির্বাচন কমিশনে আবেদন করেছি।

    এ বিষয়ে প্রতিদ্বন্দী প্রার্থী মেজবাহ উদ্দীন দুলাল বলেন, ‘ আমি কিংবা আমার কোন নেতা কর্মী এ ধরনের কোন বক্তব্য কিংবা শ্লোগান দিচ্ছি না। এটি মিথ্যা আমাকে হেওপ্রতিপন্ম করার পায়তারা চালাচ্ছে একটি কুচক্রি মহল।’

    এ বিষয়ে উপজেলা নির্বাচন অফিসার ও রিটানিং কর্মকর্তা আবদুর রশিদ বলেন, ‘আমরা অভিযোগ পেয়ে হাতপাখা প্রতীকের প্রর্থীকে কারন দর্শাতে বলেছি এবং অভিযোগের সত্যতা যাছাই করতে থানা পুলিশের কাছে অভিযোগের কপি দিয়েছি। প্রতিবেদন পেলে পরবর্তী পদক্ষেপ গ্রহন করা হবে বলে জানান তিনি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ