• জাতীয়

    রাজশাহীতে আন্তর্জাতিক কাস্টমস দিবস ২০২৪ উপলক্ষে সেমিনার

      প্রতিনিধি ২৬ জানুয়ারি ২০২৪ , ১০:২৯:২০ প্রিন্ট সংস্করণ

    মোঃ মমিনুল ইসলাম মুন-বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

    “Customs Engaging Traditional and New Partners with Purpose” এই প্রতিপাদ্যে রাজশাহীতে আন্তর্জাতিক কাস্টমস দিবস ২০২৪ উপলক্ষে সেমিনার অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার সকাল ১০ টায় জেলা পরিষদ শহীদ এ.এইচ.এম. কামারুজ্জামান মিলনায়তনে এ সেমিনার অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে রাজশাহী কাস্টমস এক্সাইজ
    উপ-কমিশনার ও ভ্যাট কমিশনারেট মশিয়ার রহমান মন্ডলের স্বাগত বক্তব্যের মাধ্যমে কাস্টমস দিবসের আঞ্চলিক অনুষ্ঠানের শুভ উদ্বোধন করা হয়। এছাড়াও Key Note Paper উপস্থাপন করেন রাজশাহী কাস্টমস এক্সাইজ উপ-কমিশনার ও ভ্যাট কমিশনারেট নূর উদ্দিন মিলন।

    এসময় রাজশাহী এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট কাস্টমস কমিশনার জাকির হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা জাতীয় রাজস্ব বোর্ডের কর নিরীক্ষা ও গোয়েন্দার সদস্য জি এম আবুল কালাম কায়কোবাদ। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে রাজশাহী অঞ্চলের কর আপীল কর কমিশনার মনোয়ার আহমেদ, রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাসুদুর রহমান রিংকু, রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি চাঁপাইনবাবগঞ্জ শাখার সভাপতি আবুল ওয়াহেদসহ রাজশাহী অঞ্চলের সরকারি-বেসরকারি অফিসের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও আমদানি রপ্তানিকারকগণ উপস্থিত ছিলেন।

    বক্তাগণ বলেন, চোরাচালান প্রতিরোধ এবং আমদানি-রপ্তানি কার্যক্রমে গতিশীলতা আনয়নসহ নানামুখী পদক্ষেপের মাধ্যমে টেকসই অর্থনীতি বিনির্মাণে বাংলাদেশ কাস্টমস অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। এবং পরবর্তী প্রজন্মের হাত ধরে জ্ঞান চর্চা এবং পেশাগত উৎকর্ষ বৃদ্ধির মাধ্যমে বাংলাদেশ কাস্টমস দেশের অর্থনৈতিক উন্নয়নে আরো বেশি অবদান রাখবে বলে আমরা মনে করি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ