• আইন ও আদালত

    দুই পরিবারের রাস্তা বন্ধ করে দিলেন সাবেক ছাত্রলীগ সভাপতি

      প্রতিনিধি ৭ অক্টোবর ২০২৩ , ১০:৫৫:০০ প্রিন্ট সংস্করণ

    তাহমিদ ফেরদাউস-পিরোজপুর জেলা প্রতিনিধি:

    ঝালকাঠি জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সৈয়দ হাদিসুর রহমান মিলনের বিরুদ্ধে দুটি পরিবারের চলাচলের পথ বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে। আজ শুক্রবার দুপুর ১২টার দিকে ঝালকাঠি প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন শহরের ডাক্তারপট্টি এলাকার বাসিন্দা মঞ্জু বেগম।

    মঞ্জু বেগমের পক্ষে তার জামাতা হাসান মাহামুদ লিখিত বক্তব্যে জানান, বুধবার রাত সাড়ে ১২টার দিকে ডাক্তারপট্টি এলাকায় তাদের পরিবারের চলাচলের পথ দেওয়াল নির্মাণ করে বন্ধ করে দেন ছাত্রলীগ নেতা হাদিসুর। বিকল্প কোন চলাচলের পথ না থাকায় বাসায় তারা অবরুদ্ধ হয়ে পড়েছেন। লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করেন, অভিযুক্ত ছাত্রলীগ নেতা

    মিলন প্রায় পাঁচ শতাংশ সম্পত্তি ওই এলাকায় ক্রয় করেন। সেখানে সৈয়দ টাওয়ার নামে একটি পাঁচতলা ভবন নির্মাণ করেন মিলন। ভবনের পেছনে স্থানীয় রাজ্জাক আলীর দুই মেয়ে অঞ্জু বেগম ও মঞ্জু বেগম পরিবার নিয়ে বসবাস করেন। প্রধান সড়কে চলাচলের জন্য তাঁদের প্রায় চার ফুট একটি সড়ক রয়েছে। সেই সড়ক বুধবার রাতের আঁধারে হাদিসুর রহমান মিলনের লোকজন দেওয়াল দিয়ে বন্ধ করে দেয়। ফলে তাঁদের চলাচলের আর বিকল্প কোন পথ না থাকায় ভুক্তভোগী পরিবার দুটি বিপাকে পড়ে।

    এ ঘটনায় তাঁরা জেলা পুলিশ সুপারের বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। পরে পুলিশ সুপারের নির্দেশে আইন শৃঙ্খলা বাহিনী সদস্যরা বৃহস্পতিবার রাতে সেই দেওয়ালে আংশিক ভেঙে দিয়ে চলাচলের পথ স্বাভাবিক করে দেয়।
    এ বিষয়ে অঞ্জু বেগম বলেন, রাতের আঁধারে সাবেক ছাত্রলীগ নেতা মিলন দেওয়াল দিয়ে আমাদের চলাচলের পথ বন্ধ করে দিয়েছে। আমাদের কাছে সিসি টিভির ফুটেজ রয়েছে। এই ঘটনায় আমরা বর্তমানে নিরাপত্তাহীনতায় ভুগছি।

    এ বিষয়ে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সৈয়দ হাদিসুর রহমান মিলন বলেন, আমি রেকর্ডীয় মালিকদের কাছ থেকে সাত শতাংশ সম্পত্তি ক্রয় করে ভবন নির্মাণ করেছি। অবশিষ্ট সম্পত্তিতে কিছুদিনের জন্য রাজ্জাক আলীর মেয়েদের মানবিক কারণে থাকতে দিয়েছি। এখন তারা জমি ছাড়তে চান না। তাই আমি আমার জায়গায় দেওয়াল নির্মাণ করেছি।

    এ বিষয়ে ঝালকাঠি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসির উদ্দিন সরকার বলেন, এই ঘটনায় ভুক্তভোগী পরিবার একটি লিখিত অভিযোগ দিয়েছে। পুলিশ সুপার মহোদয়ের নির্দেশে আমরা চলাচলের পথ স্বাভাবিক করে দিয়েছি। এ ছাড়া বিষয়টা তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ