• জাতীয়

    সুজানগরে বেগম রোকেয়া দিবসে ৫ জয়িতাকে সম্মাননা প্রদান

      প্রতিনিধি ৯ ডিসেম্বর ২০২৩ , ১১:১৭:৩৮ প্রিন্ট সংস্করণ

    মেহেদী মাসুদ-পাবনা:

    নারীর জন্য বিনিয়োগ সহিংসতা প্রতিরোধ”এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নারী জাগরণের পথিকৃৎ বেগম রোকেয়া সাখাওয়াত হোসেনের স্মরণে শনিবার পালিত হয়েছে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস এ উপলক্ষ্যে জয়িতা অন্বেষনে বাংলাদেশ কার্যক্রমের আওতায় বিভিন্ন ক্ষেত্রে সাফল্য অর্জন করা সুজানগরের নারীদের পাঁচটি ক্যাটাগরিতে জয়িতা হিসেবে সংবর্ধনা দেওয়া হয়। উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে এ সম্মাননা প্রদান করা হয়।

    উপজেলা নির্বাহী অফিসার মো.তরিকুল ইসলামের সভাপতিত্বে ও দৈনিক যুগান্তরের উপজেলা প্রতিনিধি এম এ আলিম রিপনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মো.সাইফুল ইসলাম ও উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা.মর্জিনা খাতুন । অনুষ্ঠানে সুজানগর এন এ কলেজের সাবেক সহকারী অধ্যাপক আবুল হাশেম, সাতবাড়ীয়া ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক আছলাম উদ্দিন, যায়যায়দিন পত্রিকার উপজেলা প্রতিনিধি এম মনিরুজ্জামান,

    আলোকিত ৭১ সংবাদ ও ডেইলি মর্নিং টাচ্ প্রতিনিধি মেহেদী মাসুদ সহ স্থানীয় বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মো.তরিকুল ইসলাম বলেন, তৃণমূল থেকে সমাজের নারীদের তুলে আনছে সরকার। কারণ,তাঁরা সমাজের নারীদের অনুপ্রেরণা ও আদর্শ। তাদের পথ ধরে অন্যরা এগিয়ে যাবেন। নারীরা আজ কোথায় নেই? সব ক্ষেত্রেই তাঁরা সাফল্য দেখাচ্ছেন। নারীর উন্নয়ন ছাড়া দেশের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয় উল্লেখ করে তিনি আরো বলেন,নারীর বর্তমান যে অগ্রযাত্রা, কোন অপশক্তিই সেটি রুখতে পারবেনা। সমাজের যারা স্বীকৃতি পাননি,তাঁরাও জয়িতা।

    সমাজের সব নারীই যে যার অবস্থান থেকে অবদান রেখে যাচ্ছেন। নারীদের এগিয়ে নেওয়ার ক্ষেত্রে পুরুষদেরও সমান ভূমিকা রাখতে হবে। নারী-পুরুষের মধ্যে বিভেদ নয়,সমতার ভিত্তিতে এগিয়ে যেতে হবে বলেও জানান তিনি। শেষে এ বছর সুজানগর উপজেলায় অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী হিসেবে আফরোজা খাতুন, শিক্ষা ও চাকুরীর ক্ষেত্রে সাফল্য অর্জনকারী হিসেবে বিলকিস খাতুন, সফল জননী নারী হিসেবে শারমিন আক্তার, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে শুরু করা নারী হিসেবে মোছাঃ মর্জিনা খাতুন ও সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় মোছাঃ রিপা খাতুন সহ ৫ জয়িতার হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন অতিথিবৃন্দ। এর আগে অনুষ্ঠানে জয়িতারা তাঁদের সংগ্রাম ও সাফল্যের গল্প শোনান।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ