• জাতীয়

    নওগাঁর পাঁচটি আসনের তিনটি বিজয়ী নৌকা

      প্রতিনিধি ৮ জানুয়ারি ২০২৪ , ৯:১৭:৩৮ প্রিন্ট সংস্করণ

    মোঃ শাহআলম-ক্রাইম রিপোর্টার:

    দ্বাদশ জাতীয় নির্বাচনে নওগাঁর পাঁচটি আসনের তিনটিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। দুইটি আসনে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র ২ জন প্রার্থী। অপরদিকে নওগাঁ-২ আসনের ১জন স্বতন্ত্র প্রার্থী মারা যাওয়ায় সেই আসনের ভোট স্থগিত রাখা হয়েছে। নওগাঁ-১ (নিয়ামতপুর-পোরশা-সাপাহার) আসনের আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী সাধন চন্দ্র মজুমদার, নওগাঁ-৩ আসনের আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী সৌরেন্দ্রনাথ চক্রবর্তী সৌরেন, নওগাঁ-৫ (সদর) আসনের আওয়ামীলীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী নিজাম উদ্দিন জলিল জন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

    অপরদিকে নওগাঁ-৪ (মান্দা) আসনের ট্রাক মার্কার স্বতন্ত্র প্রার্থী ব্রহানী সুলতান মাহমুদ গামা ও নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের ট্রাক মার্কার স্বতন্ত্র প্রার্থী ওমর ফারুক সুমন।
    রিটার্নিং কর্মকর্তা ঘোষিত বেসরকারি ফল অনুযায়ী নওগাঁ-১ (পোরশা-সাপাহার-নিয়ামতপুর) আসনে নৌকা প্রতিকের প্রার্থী খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার ১ লাখ ৮৭ হাজার ৯০০ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী খালেকুজ্জামান তোতা ট্রাক প্রতীকে পেয়েছেন ৭৫হাজার ৭২১ ভোট।

    নওগাঁ-৩ (বদলগাছী-মহাদেবপুর) আসনে নৌকা প্রতীকের প্রার্থী সাবেক সিনিয়র সচিব সৌরেন্দ্রনাথ চক্রবতী পেয়েছেন ১ লক্ষ ৩৮ হাজার ৫৬১ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ছলিম উদ্দিন তরফদার পেয়েছেন ৬০ হাজার ৫১ ভোট।
    নওগাঁ-৪ (মান্দা) আসনে ট্রাক (স্বতন্ত্র) প্রতীকের প্রার্থী ব্রহানী সুলতান মামুদ গামা পেয়েছেন ৮৫ হাজার ১৮০ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের প্রার্থী নাহিদ মোর্শেদ বাবু পেয়েছেন ৬২ হাজার ১৩২ ভোট।

    নওগাঁ-৫ (সদর) আসনে নৌকা প্রতীকের প্রার্থী নিজাম উদ্দিন জলিল জন পেয়েছেন ১ লাখ ৪ হাজার ৩৭১ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ট্রাক প্রতীকের প্রার্থী দেওয়ান ছোকার আহম্মেদ শিষান পেয়েছেন ৫২ হাজার ৮৮৪ ভোট। নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনে ট্রাক (স্বতন্ত্র) প্রতীকের প্রার্থী ওমর ফারুক সুমন পেয়েছেন ৭৬ হাজার ৬৬০ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের প্রার্থী আনোয়ার হোসেন হেলাল পেয়েছেন ৬৯ হাজার ৯৭১ ভোট।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ